কুমিল্লায় শিশু রিহান হত্যা মামলার ৩ আসামী ব্যাবের হাতে গ্রেফতার

মোঃ জহিরুল হক বাবু।।
কুমিল্লায় আলোচিত স্কুল ছাত্র শিশু রিহান হত্যা মামলার এজহার নামীয় ৩ আসামীকে গ্রেফতার করেছে র‌্যাব।

বৃহস্পতিবার রাতে কুমিল্লা সদর উপজেলার জগন্নাথপুর এলাকা থেকে তাদের গ্রেফতার করে র‌্যাব ১১ এর একটি দল।

শুক্রবার সকালে র‌্যাব-১১ সিপিসি ২ এর কুমিল্লা ক্যাম্পে এক সংবাদ বিজ্ঞপ্তিতে সাংবাদিকদের এ তথ্য জানান কোম্পানী অধিনায়ক স্কোয়াড্রন লীডার এ কে এম মুনিরুল আলম।

তিনি জানান, গত ১০ সেপ্টেম্বর বেলা ১২ টায় স্কুলে যাওয়ার পথে কুমিল্লা কোতয়ালী মডেল থানাধীন জগন্নাথপুর এলাকা থেকে ১১ বছরের শিশু রিহান নিখোঁজ হয়। ওই দিন রাতে নরসিংদী জেলার রায়পুরা থানাধীন মেঘনা নদীতে মুমূর্ষ অবস্থায় শিশু রিহান’কে ভাসমান অবস্থায় পাওয়া যায়।

স্থানীয়রা শিশু রিহান’কে নরসিংদী সদর হাসপাতালে নেয়ার পথে সে মৃত্যু বরণ করে। ভিকটিমের পরিবার সোস্যাল মিডিয়ার মাধ্যমে রিহানের মৃত্যুর বিষয়টি জানতে পারে।

এ ঘটনায় শিশুটির বাবা মোঃ শাহজাহান বাদী হয়ে তিনজনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ২/৩ জনের বিরুদ্ধে নরসিংদী জেলার রায়পুরা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

এই ঘটনার পরপরই র‌্যাব-১১, সিপিসি-২, কুমিল্লা হত্যা মামলার আসামীদের গ্রেফতারের লক্ষ্যে তৎপরতা শুরু করে। এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) রাতে অভিযান চালিয়ে হত্যা মামলার এজাহারনামীয় তিন আসামী ইমরান (২৮), পিতা- সুজন, সাং- সুজানগর, থানা- কোতয়ালী মডেল, জেলা- কুমিল্লা; মোস্তফা (৩২) এবং রুবেল (২৫), উভয় পিতা- মৃত খালেক মিয়া, উভয় সাং- জগন্নাথপুর, থানা- কোতয়ালী মডেল, জেলা- কুমিল্লাদেরকে কুমিল্লা জেলার কোতয়ালী মডেল থানাধীন জগন্নাথপুর এলাকা হতে গ্রেফতার করে।

এ কে এম মুনিরুল আলম আরও জানান প্রাথমিক অনুসন্ধান ও এজাহার বিশ্লেষণ করে জানা যায় যে, পারিবারিক ও জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে রিহান বাসা হতে স্কুলে যাওয়ার জন্য বের হলে বেড়াতে যাওয়ার প্রলোভন দেখিয়ে ১ নং আসামী ইমরান অন্যান্য আসামীদের সহায়তায় ভিকটিম রিহান’কে অপহরণ করে নিয়ে যায়।

অতঃপর হত্যা ও লাশ গুম এর উদ্দেশ্যে ধারালো অস্ত্র দিয়ে ভিকটিম রিহানের শরীরের বিভিন্ন স্থানে আঘাত করে নরসিংদী জেলার ভৈরব ব্রীজের উপর হতে ফেলে দেয়।

গ্রেফতারকৃত আসামীদের আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য নরসিংদী জেলার রায়পুরা থানায় হস্তান্তর করা হয়েছে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

You cannot copy content of this page