কুমিল্লার জঙ্গি কমান্ডার দিদার হোসেন মাসুমসহ বান্দরবানে ৯ জঙ্গি গ্রেপ্তার

নিউজ ডেস্ক।।
বান্দরবানের সদর উপজেলার টংকাবতী এলাকায় বিশেষ অভিযানে জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার প্রশিক্ষণ কমান্ডার দিদার হোসেনসহ ৯ জঙ্গিকে গ্রেপ্তার করেছে র‍্যাব।

এ সময় ৬টি দেশি বন্দুক ও একটি বিদেশি অস্ত্র, ৫টি কার্তুজ, দূরবীন, সুইজ গিয়ার, ইলেক্ট্রনিক সামগ্রী উদ্ধার করা হয়েছে।

আটকরা হলেন, পার্বত্য এলাকার প্রশিক্ষণ কমান্ডার কুমিল্লা সদরের দিদার হোসেন মাসুম, নারায়ণগঞ্জ সদরের আল আমিন সর্দার ওরফে আব্দুল্লাহ, ঢাকা কামরাঙ্গী চরের সাইনুন, ওরফে রায়হান, সিলেট বিরানী বাজারের তাহিয়াত চৌধুরী, ওরফে পাবেল, সিলেট শাহপরান এলাকার লোকমান মিয়া, কুমিল্লা লাকসাম এলাকার ইমরান হোসেন, ওরফে শান্ত, ঝিনাইদহ কোর্টচাদপুর এলাকার আমির হোসেন, বরিশাল সদরের আরিফুর রহমান, ময়মনসিংহ জেলার ফুলপুরের শামিম মিয়া।

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন সোমবার সকালে জেলা শহরের মেঘলাস্থ র‌্যাব কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেন।

র‌্যাবের মিডিয়া উইংয়ের পরিচালক খন্দকার আল মঈন জানান, র‌্যাব প্রতিষ্ঠার পর থেকে জঙ্গিবাদ ও সন্ত্রাস মুক্ত বাংলাদেশ গড়তে কাজ করে যাচ্ছে, আর তারই ধারবাহিকতায় নতুন জঙ্গি সংগঠন ‘জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার’র বেশ কয়েকজন সদস্য পাহাড়ে অবস্থান করে সশস্ত্র প্রশিক্ষণ নিচ্ছে, এমন খবর পেয়ে র‌্যাব গত বছরের অক্টোবর মাস থেকে বান্দরবানে সন্ত্রাস দমনে কাজ করে যাচ্ছে। র‌্যাবের অভিযানে এরই মধ্যে বেশ কয়েকজন জঙ্গি ও পাহাড়ি বিচ্ছিন্নতাবাদী সংগঠনের সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে এবং তাদের নামে মামলা শেষে পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

এ সময় র‌্যাবের মিডিয়া উইংয়ের পরিচালক খন্দকার আল মঈন আরও জানান, পার্বত্য এলাকা থেকে জঙ্গি সংগঠন ‘জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার’র ও পাহাড়ি বিচ্ছিন্নতাবাদী সংগঠনের সদস্যদের দমন না করা পর্যন্ত এ অভিযান চলবে।

সংবাদ সম্মেলনে র‌্যাবের গোয়ান্দা শাখার প্রধান লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ মশিউর রহমান, আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন, লেফটেন্যান্ট কর্নেল তানভীর মাহুম্মদ পাশাসহ সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

You cannot copy content of this page