কুমিল্লা অঞ্চলের সংসদীয় আসনের সীমানা নির্ধারণে শুনানি করেছে ইসি

নিউজ ডেস্ক।।
জাতীয় নির্বাচনকে সামনে রেখে সংসদীয় আসনের সীমানা নির্ধারণের শুনানি করেছে কমিশন। বুধবার প্রথম ধাপে কুমিল্লা অঞ্চলের আবেদনের শুনানি শেষ হয়েছে। জনপ্রতিনিধিদের যুক্তিতর্ক ও নীতিমালা অনুযায়ী জুলাইয়ে চূড়ান্ত হবে ৩০০ আসনের সীমানা।

বুধবার সকালে আগারগাঁয়ের নির্বাচন কমিশন ভবনে প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়ালের সভাপতিত্বে শুরু হয় শুনানি। চার কার্যদিবসের এই শুনানি শেষ হবে ১৪ মে।

সীমানার আপত্তি নিয়ে সবচেয়ে বেশি ৮৩টি আবেদন জমা পড়েছে কুমিল্লা অঞ্চল থেকে। রাজশাহী থেকে ৪৪টি, বরিশাল থেকে ২৯টি, ঢাকা অঞ্চল থেকে ১৮টি আবেদন জমা পড়েছে। এ ছাড়া খুলনা ও ফরিদপুর অঞ্চল থেকে ৫টি করে আবেদন পড়েছে। তবে সিলেট ও রংপুর অঞ্চল থেকে কোনো আবেদনই জমা পড়েনি।

কুমিল্লা অঞ্চল: এ অঞ্চলের ব্রাহ্মণবাড়িয়া-৫ আসনে বিপক্ষে ২টি আর পক্ষে ৪টি আবেদন জমা পড়েছে। কুমিল্লা-১ ও কুমিল্লা-২ আসনে বিপক্ষে ৪৯, পক্ষে ১২টি আবেদন জমা পড়েছে। কুমিল্লা-৮ ও কুমিল্লা-৯ আসনে বিপক্ষে ৩টি আবেদন এবং কুমিল্লা-১০ আসনে ৮টি আবেদন বিপক্ষে জমা পড়েছে।

উল্লেখ্য, দ্বাদশ সংসদ নির্বাচন সামনে রেখে ২৬ ফেব্রুয়ারি ৩০০ সংসদীয় আসনের সীমানা পুনর্নির্ধারণ করে খসড়া প্রকাশ করে ইসি। এ প্রশ্নে দাবি-আপত্তির বিষয়ে ১৯ মার্চ পর্যন্ত আবেদন নিয়েছে ইসি।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

You cannot copy content of this page