কুমিল্লা প্রেসক্লাবের ‘প্রাথমিক সদস্য’ পদের জন্য আবেদন আহ্বান

কুমিল্লা নিউজ ডেস্ক।।
কুমিল্লা প্রেসক্লাবের প্রাথমিক সদস্য পদের জন্য আগ্রহীদের কাছ থেকে আবেদন আহবান করা হয়েছে। রবিবার (৬ অক্টোবর ) ক্লাবের সাধারণ সম্পাদক জাহিদ হাসান স্বাক্ষরিত এক প্রেস বার্তায় এ তথ্য জানানো হয়।

প্রেস বার্তায় জানানো হয়, কুমিল্লা প্রেসক্লাব এর মেমোরেন্ডাম অব এসোসিয়েশন এণ্ড রুলস্ এণ্ড রেজুলেশনস্ অব এসোসিয়েশন বা গঠনতন্ত্র- এর ‘৬.২.ক.’ ধারা মোতাবেক ‘প্রাথমিক সদস্য’ পদে অন্তর্ভুক্তির জন্য আগ্রহী পেশাদার সাংবাদিকদের নিকট হতে আবেদন আহ্বান করা যাচ্ছে। আগামী ১৪-১০-২০২৪ খ্রিস্টাব্দ হতে ১৬-১০-২০২৪ খ্রিস্টাব্দ তারিখ পর্যন্ত (প্রতিদিন বিকাল ৫টা থেকে রাত ৮টা) ক্লাবের সাধারণ সম্পাদক বা নিয়োজিত ব্যক্তির নিকট হতে প্রেসক্লাবের নির্ধারিত ফরম সংগ্রহ ও জমা দেওয়া যাবে।

প্রেস বার্তায় প্রাথমিক সদস্য পদে আবেদনের জন্য ক্লাবের গঠনতন্ত্র মোতাবেক বেশকিছু শর্ত উল্লেখ করা হয়।

শর্তাবলী:
ক) কুমিল্লা প্রেসক্লাবের গঠনতন্ত্রের ৮ ধারা-উপধারা মোতাবেক- আগ্রহী প্রার্থীকে স্নাতক বা সমমানের শিক্ষাগত যোগ্যতাসম্পন্ন হতে হবে। সাংবাদিকতা পেশার বাইরে ভিন্ন পেশায় নিয়োজিত (সরকারি চাকুরিজীবী, চিকিৎসক, প্রকৌশলী, আইনজীবী, আইনজীবী সহকারী, দলিল লেখক, ভেন্ডার, পত্রিকার এজেন্ট-হকার, ব্যাংক-বীমা কোম্পানীর কর্মকর্তা-কর্মচারী এবং রাজনৈতিক দলের কোন ইউনিটের পদ-পদবীধারী ব্যক্তি কিংবা জনপ্রতিনিধি) ব্যক্তি সদস্যপদ লাভের ক্ষেত্রে সরাসরি অযোগ্য বলে বিবেচিত হবে।

খ) কুমিল্লা প্রেসক্লাব কর্তৃপক্ষ সার্বিক বিবেচনায় যে কোনো আবেদন গ্রহণ কিংবা বাতিলের ক্ষমতা সংরক্ষণ করেন।

গ) প্রাথমিক সদস্যপদ লাভের জন্য যে কোন সুপারিশ প্রার্থীর অযোগ্যতা বলে বিবেচিত হবে।

উল্লেখ্য, এ বছরের জুন মাসে বিগত নির্বাহী পরিষদ আবেদনের মাধ্যমে ১৩ জন প্রাথমিক সদস্য অন্তর্ভুক্তি করেন।

গত ২৮ জুলাই প্রেসক্লাবের নির্বাহী পরিষদ নির্বাচনের পর বর্তমান নির্বাচিত কমিটি দায়িত্ব গ্রহণের দুই মাসের মধ্যে নতুন প্রাথমিক সদস্য অন্তর্ভুক্তির বিজ্ঞপ্তি প্রকাশ করল।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

You cannot copy content of this page