খেলোয়াড় কোটায় সেনাবাহিনীতে চাকুরী হলো কুমিল্লার কারাতে খোলোয়াড় আখি’র

স্টাফ রিপোর্টার।।
খেলোয়াড় কোটায় বাংলাদেশ সেনাবাহিনীতে সৈনিক পদে চাকুরী পেলো কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থার কারাতে খোলোয়াড় আখিঁ আক্তার।

কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক নাজমুল আহসান ফারুক রোমেন এর তত্বাবধানে ৫ম শ্রেনীতে সংরাইশ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পড়া অবস্থায় ইয়াং কিং কারাতে এসোসিয়েশনে কারাতে প্রশিক্ষন নেয় আখিঁ আক্তার। সেই থেকে নিজেকে তৈরি করে আখিঁ।

প্রশিক্ষিত হয়ে কুমিল্লা ও দেশের বিভিন্ন জেলা এবং দেশের বাইরে বিভিন্ন প্রতিযোগিতায় পদক জয় করে আখিঁ। ২০১৯ সালে ৫ম সাউথ এশিয়ান গেমসে ব্রোঞ্জ ও ২০২২ সালে শ্রীলংকায় ৬ষ্ট সাউথ এশিয়ান গেমসে ব্রোঞ্জ পদক জয় করে আখিঁ। জেলা, বিভাগ ও জাতীয় পর্যায়ে খেলে স্বর্ণ, রৌপ্য ও ব্রোঞ্জ পদক জয় করে।

আখিঁ আক্তারের নৈপুন্যে বাংলাদেশ সেনাবাহিনী থেকে আখিঁ আক্তারকে খেলোয়াড় কোটায় পরিক্ষা নেওয়া হয়। বিভিন্ন ধাপে উত্তীর্ন হলে সেনাবাহিনীতে চাকুরী হয় আখিঁ’র।

আখিঁ আক্তারের বাড়ি কুমিল্লা নগরীর সংরাইশ এলাকায়। তার পিতার নাম মঞ্জিল মিয়া, মাতার নাম ফাতেমা বেগম। ছুটিতে বাড়িতে এসে আখিঁ দেখা করে কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক নাজমুল আহসান ফারুক রোমেন এর সাথে এ সময় উপস্থিত ছিলেন ইয়াং কিং কারাতে এসোসিয়েশনের সভাপতি সাংবাদিক দেলোয়ার হোসেন জাকির।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

You cannot copy content of this page