নাশকতা ঠেকাতে কুমিল্লায় আ’লীগের সর্তক অবস্থান, কোটবাড়ি বিশ্ববিদ্যালয় সড়কে পাহারা

নিজস্ব প্রতিবেদক।।
বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দীন বাহার এমপির নির্দেশে কুমিল্লার জনগণের জানমাল রক্ষায় বিএনপি-জামায়াতের সন্ত্রাস ও নাশকতা প্রতিরোধে রাজপথে অবস্থান নিয়েছে কুমিল্লা মহানগর আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

বৃহস্পতিবার (১ আগষ্ট) সকাল ১১ টা থেকে তারা নগরীর গুরুত্বপূর্ণ পয়েন্ট দিনব্যাপী অবস্থান নেন।

গ্রুপে গ্রুপে ভাগ হয়ে নগরীর প্রাণকেন্দ্র কান্দিরপাড় আওয়ামী লীগের কার্যালয় থেকে শুরু করে নগরীর রানীর বাজার সড়ক, পুলিশ লাইন সড়ক, ফৌজদারি মোড়, টমসন ব্রীজ সড়ক সহ কোটবাড়ি কুমিল্লা বিশ্ব বিদ্যালয় সড়কে অবস্থান নেন দলটির নেতাকর্মীরা।

মূলত: বিএনপি জামায়াত কিংবা কোটা আন্দোলনকারীরা যেন বিশৃঙ্খলা করতে না পারে সেকারণে রাজপথ দখলে রেখেছে তারা। অপরদিকে জামায়াত- শিবির নিষিদ্ধ হওয়ার বিকেলে আনন্দ মিছিল করে নেতাকর্মীরা।

সরজমিনে ঘুরে দেখা গেছে, সকাল থেকে নেতাকর্মীরা কান্দির পাড় দলীয় কার্যালয়ে আসেন। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে নেতাকর্মীদের সংখ্যাও বাড়তে থাকে। পরে তারা সিডিউল অনুসারে নগরীর বিভিন্ন পয়েন্ট গিয়ে অবস্থান নেন। এসব পয়েন্ট সদ্য গঠিত নগরীর ২৭ টি ওয়ার্ডের নাশকতার প্রতিরোধ কমিটির সদস্যদের বিপুল উপস্থিতি লক্ষ্য করা গেছে।

এসব পয়েন্টে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ আতিকুল্লাহ খোকন, যুগ্ম সাধারণ সম্পাদক এড সৈয়দ নূরুর রহমান, সাংগঠনিক সম্পাদক আবদুল হাই বাবলু, চিত্ত রঞ্জন ভৌমিক, মহানগর যুবলীগের আহবায়ক আবদুল্লাহ আল মাহমুদ সহিদ, কাউন্সিলর সরকার মাহমুদ জাভেদ, আবুল হাসান, গাজী গোলাম সারোয়ার সিপন সহ বেশ কয়েজন কাউন্সিল, কাজী মোজাম্মেল হক চেয়ারম্যান, মামুনুর রশীদ মামুন চেয়ারম্যান, মহানগর শ্রমিক লীগের আহবায়ক আনিসুর রহমান ভূইয়া, কৃষকলীগের আহবায়ক খোরশেদ আলম, যুগ্ম আহবায়ক কাজী সোহেল হায়দার, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জহিরুল ইসলাম রিন্টু, সাধারণ সম্পাদক সাদেকুর রহমান পিয়াস, ছাত্রলীগের সভাপতি নূর মোহাম্মদ সোহেল সহ আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের বিপুল নেতা-কর্মী উপস্থিত ছিলেন।

অপরদিকে, সকাল থেকে নগরীর কোটবাড়ি এলাকায় বিশ্ববিদ্যালয় সড়কের টিচার্স ট্রেনিং কলেজের সামনে অবস্থান নেন সদর উপজেলা চেয়ারম্যান এড মো আমিনুল ইসলাম টুটুল, আইডিয়াল স্কুল ও কলেজের সামনে সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তারিকুর রহমান জুয়েল, কোটবাড়ি ক্যাডেট কলেজের সামনে সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আহাম্মদ নিয়াজ পাবেলের নেতৃত্বে নেতাকর্মীরা সকাল- সন্ধ্যা অবস্থান নেন। এতে সদর উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ, সদর উপজেলা যুবলীগ, দূর্গাপুর উত্তর ও দক্ষিণ ইউনিয়ন আওয়ামী লীগ, ২৩ ও ২৪ নং ওয়ার্ড আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

নগরীতে নেতাকর্মীদের অবস্থান প্রসঙ্গে কুমিল্লা আদর্শ সদর উপজেলা চেয়ারম্যান এড মো আমিনুল ইসলাম টুটুল জানান, কুমিল্লার জনগণের জানমাল রক্ষায় এবং যে কোনো ধরনের নাশকতামূলক কর্মকাণ্ড রুখতে বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দীন বাহার এমপির দিকনির্দেশনায় তারা মাঠে আছেন। সতর্ক পাহারারা পাশাপাশি শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি পালন করছি। এতে কুমিল্লায় আজ স্বাভাবিক জীবনযাত্রা বিরাজ করছে। এটা যেন অব্যাহত থাকে সেলক্ষ্যে আমরা মাঠে থাকব। তিনি গুজব প্রতিরোধে সবাইকে সর্তক হওয়ার আহবান জানান।

কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ আতিকুল্লাহ খোকন জানান, বিএনপি-জামায়াতের যেকোনো ধরনের নাশকতামূলক অপতৎপরতা প্রতিহত করতে এবং জনগণের জানমাল রক্ষায় বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দীন বাহার এমপির নির্দেশে হাজার হাজার নেতাকর্মী নিয়ে মাঠে আছি। কুমিল্লা নগরীর বিভিন্ন এলাকায় আমরা শান্তিপূর্ণ মিছিল-সমাবেশ করেছি। আমরা সতর্ক আছি। কোটা সংস্কারকারীদের দাবিও মানা হয়েছে। সাধারণ ছাত্ররা ঘরে ফিরে গেছে। আন্দোলনের নামে বিএনপি -জামায়াত কোনো নৈরাজ্য করলে দাতভাঙা জবাব দেওয়া হবে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  

You cannot copy content of this page