বাংলাদেশ পৌরসভা সার্ভিস এসোসিয়েশন কুমিল্লা জেলার কমিটি গঠন

কুমিল্লা নিউজ ডেস্ক।।
বাংলাদেশ পৌরসভা সার্ভিস এসোসিয়েশন কুমিল্লা জেলার নতুন কমিটি গঠন করা হয়েছে। সম্প্রতি কুমিল্লার পদুয়ার বাজারস্থ হোটেল নুরজাহানে অনুষ্ঠিত ত্রি-বার্ষিক সম্মেলনে সর্বসম্মতিক্রমে আগামী তিন বছরের জন্য এ কমিটি গঠন করা হয়।

নবগঠিত কমিটিতে নাঙ্গলকোট পৌরসভার সহকারী প্রকৌশলী মোঃ সাইফুর রহমান সভাপতি, দেবিদ্বার পৌরসভার সচিব মোঃ ফখরুল ইসলাম সাধারণ সম্পাদক এবং হোমনা পৌরসভার পাম্প অপারেটর মোঃ রুহুল আমিন সাগঠনিক সম্পাদক নির্বাচিত হন। এসময় বাংলাদেশ পৌরসভা সার্ভিস এসোসিয়েশন কেন্দ্রীয় নির্বাহী কমিটির সিনিয়র সহ-সভাপতি মোঃ আখতার হোসেন, যুগ্ম সম্পাদক মোঃ কামাল উদ্দিন সহ জেলার ৮টি পৌরসভার বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

সম্মেলনে সরকারের অন্যান্য দপ্তরের ন্যায় পৌরসভার কর্মকর্তা-কর্মচারিগণের বেতন-ভাতা ও পেনশন নিশ্চিত করার দাবি জানিয়ে নবগঠিত কমিটির সভাপতি মোঃ সাইফুর রহমান বলেন, ‘স্থানীয় সরকার মন্ত্রণালয় পৌর কর্মকর্তা-কর্মচারীদের বেতনের দায়ভার নেয় না। আমাদের বেতন-ভাতা পৌরসভা থেকে সংগ্রহ করতে হয়। কিন্তু পৌরসভার আয় সংকুলান না হওয়ায় অনেকেরই বেতন দীর্ঘ কয়েক মাস যাবৎ বকেয়া থেকে যায়। যার ফলে পৌর কর্মকর্তা-কর্মচারীদের অনেকেই মাসের পর মাস বেতন না পেয়ে মানবেতর জীবনযাপন করেন। এছাড়াও অন্যান্য সরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীরা অবসরে গেলে অবসর ভাতাসহ বিভিন্ন সুযোগ-সুবিধা পেয়ে থাকেন। কিন্তু আমাদের পৌর কর্মকর্তা-কর্মচারীদেরকে চাকরি শেষে শুন্য হাতে অবসর নিতে হয়। আমরা চাই, আমাদের বেতন-ভাতা পেনশন সুবিধা সবকিছুই সরকারি কোষাগার থেকে দেওয়া হোক।’

এদিকে বাংলাদেশ পৌরসভা সার্ভিস এসোসিয়েশন কুমিল্লা জেলার নবগঠিত কমিটির সভাপতি নির্বাচিত হওয়ায় নাঙ্গলকোট পৌরসভার সহকারী প্রকৌশলী মোঃ সাইফুর রহমানকে আনুষ্ঠানিক ভাবে সংবর্ধনা প্রদান করেছে নাঙ্গলকোট পৌরসভা সার্ভিস এসোসিয়েশন। পৌরসভার সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় পৌর মেয়র আবদুল মালেক, কাউন্সিলর সেলিম জাহাঙ্গীর, নিজাম উদ্দিন মজুমদার, নাঙ্গলকোট পৌরসভা সার্ভিস এসোসিয়েশনের সভাপতি রবিউল হোসেন, সাধারণ সম্পাদক জসিম উদ্দিন সহ পৌরসভার কর্মকর্তা-কর্মচারিগণ উপস্থিত ছিলেন।

এসময় নবগঠিত কমিটির যুগ্ম সম্পাদক আবদুল মান্নান ও দপ্তর সম্পাদক ইয়াছিনকেও ফুলেল সংবর্ধনা প্রদান করা হয়।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

You cannot copy content of this page