বিবির বাজার হাইস্কুল এন্ড কলেজে শিক্ষার মানোন্নয়নে সভা

নিজস্ব প্রতিবেদক।।
কুমিল্লা শহরতলীর সীমান্তবর্তী স্থলবন্দর এলাকায় মনোরম পরিবেশে আধুনিক শিক্ষা বিস্তারের মহান ব্রত নিয়ে প্রতিষ্ঠিত বিবির বাজার হাইস্কুল এন্ড কলেজে একাদশ শ্রেণিতে শিক্ষার্থী ভর্তি ও শিক্ষার মানোন্নয়নের লক্ষ্য এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

গত শনিবার (৪ মে) কলেজ অডিটোরিয়ামে আয়োজিত সভায় বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী, এলাকাবাসী ও অভিভাবকগণ উপস্থিত ছিলেন ।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড কুমিল্লা এর সাবেক চেয়ারম্যান প্রফেসর মো: রুহুল আমিন ভূৃইয়া। উক্ত সভায় সভাপতিত্ব করেন বিবির বাজার হাই স্কুল এন্ড কলেজের গর্ভনিং বর্ডির সভাপতি ও জগন্নাথপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাজী মামুনুর রশিদ মামুন। উক্ত সভায় সম্মানিত অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন ড. আলী হোসেন চৌধুরী (ডিন, কলা অনুষদ, সিসিএন বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, কুমিল্লা), ড. এ জেড এম ওবায়দুল্লাহ (সাবেক সহযোগী অধ্যাপক টিচার্স ট্রেনিং কলেজ, কুমিল্লা)।

স্বাগত বক্তব্য রাখেন মোহাম্মাদ জাকির হোসেন ভূঞা (অধ্যক্ষ, বিবির বাজার হাই স্কুল এন্ড কলেজ)। এছাড়াও অত্র বিদ্যালয়ের প্রাক্তন কৃতি শিক্ষার্থীবৃন্দ, গভর্নিং বডির সদস্যবৃন্দ, ইউনিয়ন পরিষদের সদস্যবৃন্দ, এলাকার বিশিষ্ট সমাজসেবকগণ, রাজনৈতিক নেতৃবৃন্দ ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, অত্র বিদ্যালয়ের প্রভাষক ও শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন ।

সভায় বক্তারা বলেন, বিবির বাজার হাইস্কুল কুমিল্লার একটি প্রাচীন ও ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান। কালের পরিক্রমায় এ এলাকায় বিশাল জনগোষ্ঠীর চাহিদা বিবেচনা করে আধুনিক শিক্ষা বিস্তারের লক্ষ্যে এটা ২০২৩ সালে কলেজ উন্নীত করা হয়েছে। এক ঝাঁক তরুন উদ্যমী মেধাবী শিক্ষক দ্বারা শুরু থেকে বিজ্ঞান, মানবিক ও ব্যবসায় শিক্ষা তিনটি বিভাগে পাঠদান করা হচ্ছে প্রতিষ্ঠানটিতে। আমাদের কমিটির সদস্যবৃব্দ ও শিক্ষকরা অনেক আন্তরিক। শিক্ষকরা তাদের সাধ্যের সবটুকু মেধা ও আন্তরিকতা দিয়ে চেষ্টা করছে প্রতিষ্ঠানের ঐতিহ্য বজায় রাখতে। আমরা বিশ্বাস রাখি এ প্রতিষ্ঠানের সাফল্যে উজ্জ্বল হবে এই জনপদ।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

You cannot copy content of this page