ময়নামতি ক্যান্টনমেন্ট জেনারেল হসপিটালের উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প গঠিত

মারুফ আহমেদ।।।
সেনাবাহিনী কর্তৃক পরিচালিত, কুমিল্লা ‘ময়নামতি ক্যান্টনমেন্ট জেনারেল হসপিটাল’ এর উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প গঠিত হয়েছে, শুক্রবার সকাল ১০ ঘটিকা হইতে দুপুর সাড়ে বারোটা পর্যন্ত এই মেডিকেল ক্যাম্প পরিচালনা করেন হাসপাতাল কর্তৃপক্ষ।

ময়নামতি ক্যান্টনমেন্ট জেনারেল হাসপাতালের প্রশাসনিক কর্মকর্তা মো: আফজাল বারি জানান, ফ্রি মেডিকেল ক্যাম্প এর মূল উদ্দেশ্য, দরিদ্র এবং বন্যা পীড়িত রোগীদের বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করা। তার মধ্যে উল্লেখযোগ্য সেবাগুলো হল- বিনামূল্যে ঔষধ প্রদান। রোগীদের ৫০% ডিসকাউন্টে পরীক্ষা-নিরীক্ষার ব্যবস্থা। রোগীদের বিনামূল্যে ডায়াবেটিস পরীক্ষা।

শুক্রবার আমাদের আনুষ্ঠানিক এই চিকিৎসা কেন্দ্রে, প্রায় পাঁচশত রোগীকে সেবা প্রদান করা হয়। এসময় প্রায় এক লক্ষ টাকার ঔষধ বিনামূল্যে রোগীদেরকে দেয়া হয়েছে। এছাড়াও প্রায় ২ লক্ষ টাকার পরীক্ষা-নিরীক্ষা ৫০% ডিসকাউন্ট হিসেবে, এক লক্ষ টাকায় করানো হয়।

তিনি আরো জানান, আমাদের পরিকল্পনা আছে অন্তত প্রতি তিন মাস অন্তর অন্তর এভাবে বিনামূল্যে চিকিৎসা কেন্দ্র গঠন করব। যাতে করে এই অঞ্চলের মানুষ চিকিৎসা সেবা থেকে বঞ্চিত না হয়।

ময়নামতি ক্যান্টনমেন্ট জেনারেল হসপিটাল এর আয়োজনে, বিনামূল্যে চিকিৎসা সেবা কেন্দ্রে যে সকল ডাক্তারগন সেবা প্রদান করেছিলেন- সার্জারি বিশেষজ্ঞ, ব্রিগেডিয়ার জেনারেল অধ্যাপক ডাঃ মোঃ রেয্ওয়ানুল হক।

নাক, কান, গলা বিশেষজ্ঞ, অধ্যাপক কর্ণেল ডাঃ একেএম আসাদুজ্জামান।

মেডিসিন বিশেষজ্ঞ, অধ্যাপক কর্ণেল ডাঃ মোঃ হারুন অর রশীদ।

সহকারী অধ্যাপক, মেজর ডাঃ মোঃ হাবিবুর রহমান।

গাইনী বিশেষজ্ঞ, সহযোগী অধ্যাপক লেঃ কর্ণেল জাহান।

অর্থোপেডিক বিশেষজ্ঞ, ডাঃ মোঃ মনিরুজ্জামান।

এছাড়াও মেডিকেল অফিসার, এমবিবিএস ডাঃ এ এস এম আসাদ-উজ-জামান, ডাঃ নাহিদ হাসান, ডাঃ আনিকা ইসলাম, ডাঃ আবু নাঈম সহ বিশেষজ্ঞ সকল ডাক্তারগন বিনামূল্যে চিকিৎসা সেবায় অংশ নেন।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

You cannot copy content of this page