সরকারের দূরদর্শীতায় করোনা মোকাবেলা করে কৃষি উৎপাদন অব্যাহত রয়েছে -এড.টুটুল

নিজস্ব প্রতিবেদক।।
মৌসুমী রোপা আমন ধান উৎপাদন বৃদ্ধির লক্ষে প্রণোদনা কর্মসূচির আওতায় কুমিল্লা আদর্শ সদর উপজেলার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরন করা হয়েছে। অনুষ্ঠানে সদর উপজেলার ৬টি ইউনিয়নের ২৩০ জন কৃষককে মাঝে বিনামূল্যে বীজ ও সার তুলে দেন অতিথিরা।

গতকাল বুধবার দুপুরে কুমিল্লা সদর উপজেলা কৃষি স¤প্রসারন অধিদপ্তরের উদ্যোগে উপজেলা পরিষদ মিলনায়তনে কৃষকদের মাঝে এ সার ও বীজ প্রদান করা হয়।

সার ও বীজ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আদর্শ সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট মো.আমিনুল ইসলাম টুটুল। উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকিয়া আফরিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস-চেয়ারম্যান তারিকুর রহমান জুয়েল, মহিলা ভাইস-চেয়ারম্যান হোসনেআরা বেগম বকুল।

স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা আওলিয়া খাতুন। এ সময় উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মাহফুজা আহামদ সহ কৃষি বিভাগের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে এড. টুটুল বলেন,বাংলাদেশের জাতীয় অর্থনীতি দাঁড়িয়ে আছে কৃষি, তৈরি পোশাকশিল্প এবং প্রবাসীদের রেমিট্যান্সের ওপর।

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে ব্যাহত হয়েছে শিল্পকারখানার উৎপাদন, ব্যবসা-বাণিজ্যেও ধস নেমেছে। কমেছে প্রবাসীদের রেমিট্যান্স। বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনার দূরদর্শীতা, সরকারি প্রনোদনার পাশাপাশি কৃষক ও কৃষি বিভাগের লোকজনের অসীম সাহসীকতার ফলে করোনার মারাত্মক আঘাত মোকাবেলা করে আমাদের কৃষি উৎপাদন অব্যাহত রয়েছে।

নানা রকম প্রাকৃতিক দুর্যোগ এবং আবহাওয়ার প্রতিকূলতা মোকাবিলা করে কৃষকরা করোনাকালীন দেশের অর্থনীতিকে টিকিয়ে রেখেছে। জাতিকে ক্ষুধামুক্ত রেখেছে। কৃষকের কল্যানে বাংলাদেশ আজ খাদ্যে প্রায় স্বয়ংসম্পূর্ণ । জাতির ক্লান্তিকালে কৃষক ও কৃষি বিভাগের অবদান স্বরণীয় হয়ে থাকবে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

You cannot copy content of this page