বন্যাদুর্গতদের মাঝে আশার ৫৯ কোটি ৮০ লাখ টাকার নগদ সহায়তা, ত্রাণ ও পুনর্বাসন কার্যক্রম

আলমগীর হোসেন।।
বন্যাদুর্গত মানুষের সহায়তা ও পুনর্বাসনের লক্ষ্যে আশা ৫৯.৮ কোটি টাকার নগদ সহায়তা এবং ত্রাণ ও পুনর্বাসন কার্যক্রম গ্রহণ করেছে।

এর মধ্যে রয়েছে, প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে ৩ কোটি টাকা নগদ অনুদান প্রদান, ক্ষতিগ্রস্ত সদস্যদের ৩০ কোটি টাকা নগদ এককালীন অনুদান, ১.৫ কোটি টাকার খাদ্য সামগ্রী ও বিশুদ্ধ পানি বিতরণ, ২৫ কোটি টাকা সুদমুক্ত ঋণ প্রদান, কৃষি পুনর্বাসনের লক্ষ্যে ২০ লাখ টাকা মূল্যের সার, বীজ, কীটনাশক ও মৎস্য পোনা বিতরণ এবং বিনামূল্যে ১০ লাখ টাকার খাবার স্যালাইন ও ঔষধ বিতরণ করা হবে।

এছাড়াও, ক্ষতিগ্রস্ত সদস্যদেরকে ২০০ কোটি টাকা সঞ্চয় ফেরত দেয়া হবে। বন্যা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত দুর্গত এলাকায় ঋণের কিস্তি আদায় স্থগিত করা হয়েছে। বন্যাদুর্গত এলাকায় আশার একাধিক মেডিকেল টিম কাজ করছে।

এদিকে সোমবার সকালে বুড়িচংএর ভরসা বাজার আশা কার্যালয়ে প্রায় দুই হাজার কৃষকদের মাঝে ধানের চাড়া দেওয়া হয়েছে। এসময় উপস্থিত ছিলেন আশা কেন্দ্রীয় কার্যালয়ের ডেপুটি ডিরেক্টর মোহাম্মদ খুরশীদ আলম, কুমিল্লা ডিস্ট্রিক্ট ম্যানেজার মোহাম্মদ আমিনুল ইসলাম, সিনিয়র রিজিওনাল ম্যানেজার কৃষি- মোহাম্মদ সাইফুদ্দিন’সহ অন্যান্য কর্মকর্তাগন।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  

You cannot copy content of this page