ব্রাহ্মণপাড়ায় অবৈধ জালের বিরুদ্ধে অভিযান, ৫ হাজার ফুট জাল জব্দ ও বিনষ্ট

মোঃ বাছির উদ্দিন।।
কুমিল্লা জেলার ব্রাহ্মণপাড়া উপজেলায় বন্যার পানিতে বিভিন্ন খাল-বিলে অবৈধ জাল দিয়ে মাছ ধরা হচ্ছে। এতে করে মৎস্য প্রজনন ক্ষমতা কমে যাচ্ছে।

অবৈধ জালের কারনে ছোট মাছগুলো নিধন হয়ে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবার দুপুর ১২ টা থেকে বিকাল ৪টা পর্যন্ত উপজেলার শশীদল ইউনিয়নের ছোট নাগাইশ খালে এলাকায় নতুন জাল নামে খ্যাত “ভৈরব জালের “বিরুদ্ধে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়েছে।

এতে নের্তৃত্ব দেন উপজেলা নির্বাহী অফিসার স.ম.আজহারুল ইসলাম ও উপজেলা মৎস্য কর্মকর্তা জয় বণিক। এতে খালের এক প্রান্ত থেকে আরেক প্রান্ত পর্যন্ত ফিক্সডভাবে স্থাপিত প্রায় ৩ হাজার ফুট লম্বা একটি জাল থাকায় মৎস্য সুরক্ষা ও সংরক্ষণ আইন (১৯৫০) অনুযায়ী জলাশয়ের মাটিতে ফিক্সডভাবে জাল স্থাপন করে মাছ ধরার অপরাধে একজনকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া আরো ২ হাজার ফুট লম্বা দুটি জাল জব্দ করা হয়। জাল দুটির মালিককে মৎস্য সুরক্ষা ও সংরক্ষণ আইন (১৯৫০) অনুযায়ী জলাশয়ের মাটিতে ফিক্সডভাবে জাল স্থাপন করে মাছ ধরার অপরাধে ৫শত টাকা করে ১ হাজার টাকা জরিমানা করা হয়। অবৈধ এসব জালগুলোকে জব্দ করে পুড়িয়ে বিনষ্ট করা হয়। এই ধরণের অভিযান অব্যাহত থাকবে বলেও মৎস্য দপ্তর সূত্রে জানা যায়।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  

You cannot copy content of this page