কুমিল্লা সিটি কর্পোরেশনের কাউন্সিলর সরকার মাহমুদ জাবেদকে বরখাস্ত

নেকবর হোসেন।।
কুমিল্লা সিটি কর্পোরেশনের ০৩ নং ওয়ার্ডের কাউন্সিলর সরকার মাহমুদ জাবেদকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ থেকে বুধবার (১১ সেপ্টেম্বর) এক প্রজ্ঞাপনের মাধ্যমে এ আদেশ জারি করা হয়।

স্থানীয় সরকার বিভাগ সিটি কর্পোরেশন-১ এর উপসচিব মোহাম্মদ শামছুল ইসলাম স্বাক্ষরিত প্রজ্ঞাপন সূত্রে জানা যায়, সরকার মাহমুদ জাবেদ, কুমিল্লা সিটি কর্পোরেশনের ০৩ নং সাধারণ ওয়ার্ডের নির্বাচিত কাউন্সিলর।

তার বিরুদ্ধে কোতয়ালী থানায় ১৩ মার্চ ২০২৪ তারিখের মামলা নং-০২ (জি আর মামলা নং-০৬/২০২২) দায়ের করা হয়েছে; এবং তার বিরুদ্ধে দ্রুত জি আর ০৬/২০২২ নং মামলায় আইন শৃঙ্খলা বিঘ্নকারী অপরাধ দ্রুত বিচার আদালত, কুমিল্লা কর্তৃক অভিযোগপত্র (সি/এস) গৃহীত হয়েছে; এবং সিটি কর্পোরেশনের কোন কাউন্সিলরের বিরুদ্ধে ফৌজদারী মামলায় অভিযোগপত্র আদালত কর্তৃক গৃহীত হলে, সেক্ষেত্রে সরকার, লিখিত আদেশের মাধ্যমে কাউন্সিলরকে সাময়িকভাবে বরখাস্তের বিধান রয়েছে, সেহেতু, ‘স্থানীয় সরকার (সিটি কর্পোরেশন) আইন, ২০০৯’ এর ধারা ১২ এর উপ-ধারা (১) এর প্রদত্ত ক্ষমতাবলে কুমিল্লা সিটি কর্পোরেশনের ০৩ নং সাধারণ ওয়ার্ডের নির্বাচিত কাউন্সিলর পদ হতে সরকার মাহমুদ জাবেদকে সাময়িকভাবে বরখাস্ত করা হলো।

সিটি কর্পোরেশন আইন অনুযায়ী, কাউন্সিলরদের বিরুদ্ধে ফৌজদারি মামলায় অভিযোগপত্র আদালত কর্তৃক গৃহীত হলে, সরকার তাকে সাময়িক বরখাস্ত করার বিধান রেখেছে। এই ভিত্তিতেই সরকার মাহমুদ জাবেদকে তার পদ থেকে সাময়িক বরখাস্তের আদেশ দেওয়া হয়েছে।

জানা যায়, কুমিল্লার রেইসকোর্সের ধানমন্ডি রোডের মেজর অব. মো: আলমগীরের ছেলে ইঞ্জিনিয়ার মনিরুল আলম বরখাস্তকৃত কাউন্সিলর সরকার মাহমুদ জাবেদের বিরুদ্ধে দায়ের করা সব মামলার তথ্য প্রমাণ বিবরণ দিয়ে স্থানীয় সরকার মন্ত্রণালয়ে তাকে বরখাস্তের জন্য আবেদন করেন।

আবেদনে উল্লেখ করা হয় সরকার মাহমুদ জাবেদ ইঞ্জিনিয়ার মনিরুল আলমের কাছে ১০ লাখ টাকা চাঁদা দাবি করেন এবং ২০১৯ সালে তার বাড়িতে হামলা করেন। এসব ঘটনায় দায়ের করা মামলায় সিআইডি কাউন্সিলর সরকার মাহমুদ জাবেদের বিরুদ্ধে চার্জসীট দাখিল করে। এরই প্রেক্ষিতে কাউন্সিলর সরকার মাহমুদ জাবেদকে সাময়িকভাবে বরখাস্ত করা করা হয়েছে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  

You cannot copy content of this page