কুমিল্লায় অধ্যক্ষকে মারধর, প্রতিবাদে শিক্ষার্থীদের বিক্ষোভ

শাহরিয়ার ইমন জয়।।
কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার দিঘিরপাড় টি আই কে মেমোরিয়াল ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আবু তাহের কে মারধরের প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন করেছে কলেজ শিক্ষার্থীরা। এসময় শিক্ষককে মারধর করা সেই বিএনপি নেতার বিচারের দাবি জানান শিক্ষার্থীরা।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) বেলা ১১ টায় কলেজের সামনের প্রধান সড়কে তারা এ মানববন্ধন কর্মসূচি পালন করেন। মানববন্ধনে বর্তমান এবং সাবেক শিক্ষার্থীরা অংশ নেন।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, উপজেলার ২নং চৌয়ারা ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক আবু সাঈদ বাবুল ও তার বাহিনী কলেজে ঢুকে অধ্যক্ষকে মারধর এবং মানসিক নির্যাতন করে। আমাদের আরো কয়েকজন শিক্ষক এবং ৪-৫ জন শিক্ষার্থীর গায়ে হাত দেয়। কলেজের কম্পিউটার এবং আসবাবপত্র ভাঙচুর করে। আমরা বাবুল ও তার সন্ত্রাসী বাহিনীর বিচার চাই।

তারা আরও বলেন, যতদিন না অভিযুক্ত বাবুল এবং তার সন্ত্রাসী বাহিনীকে আইনের আওতায় আনা না হয়। ততদিন আমরা আন্দোলন চালিয়ে যাবো। আমরা সকল প্রকার ক্লাস বর্জন করেছি।

এদিকে অধ্যক্ষের ওপর হামলার ঘটনায় প্রতিবাদ জানিয়ে সকল প্রকার শ্রেণী কার্যক্রম বন্ধ রেখেছেন শিক্ষক-কর্মচারীরা। সুষ্ঠু সুরাহা না হওয়া পর্যন্ত শ্রেণীকক্ষে পাঠদান কার্যক্রম বন্ধ রাখবেন বলে জানান তারা।

এ বিষয়ে ভুক্তভোগী ভারপ্রাপ্ত অধ্যক্ষ আবু তাহের বলেন, কলেজ পরিচালনার আহ্বায়ক কমিটি গঠনের জন্য বৈঠক ঘোষণা করি। সেখানে বিদ্যুৎসাহী দুই সদস্যের কথা কাটাকাটির একপর্যায়ে স্থানীয় বাবুল তার ১৫-২০ জন সন্ত্রাসী নিয়ে চেয়ার দিয়ে আমাকে মারধর করে।

সদর দক্ষিণ উপজেলা নির্বাহী কর্মকর্তা রুবাইয়া খানম বলেন, হামলার ঘটনাটি খুবই দুঃখজনক। ঘটনার পর অধ্যক্ষ এবং অভিযুক্তদের ডেকেছি। অধ্যক্ষ উপস্থিত হলেও অভিযুক্ত কেউই উপস্থিত হননি। আমরা ব্যাবস্থা নিচ্ছি।

এ ঘটনায় থানায় এখনো কোনো অভিযোগ দায়ের হয়নি বলে জানায় সদর দক্ষিণ মডেল থানা পুলিশ।

প্রসঙ্গত, সোমবার কলেজ পরিচালনা কমিটি গঠনের লক্ষ্যে অভ্যন্তরীন সভা ডাকে অধ্যক্ষ। সেখানে স্থানীয় বিএনপি নেতা বাবুল এবং তার বাহিনী কলেজে জোরপূর্বক ক্ষমতা প্রদর্শন এবং আসবাবপত্র ভাঙচুর করে। এসময় অধ্যক্ষকে মারধরে বাঁধা দিলে শিক্ষক এবং শিক্ষার্থীদের উপর হামলা চালায় তারা।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  

You cannot copy content of this page