আটকে থাকা পরীক্ষা নেয়ার দাবিতে কুবি শিক্ষার্থীদের মানববন্ধন

কুমিল্লা নিউজ ডেস্ক।।
আটকে থাকা পরীক্ষা নেয়ার দাবিতে মানববন্ধন করেছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু ভাস্কর্যের সামনে অবস্থান নিয়ে রুটিন হওয়া পরীক্ষাগুলো চালু করার দাবি জানান শিক্ষার্থীরা। এ সময় তারা বিভিন্ন প্ল্যাকার্ড নিয়ে পরীক্ষা স্থগিতের প্রতিবাদ জানান।

জানা যায়, এর আগে গতকাল মঙ্গলবার চূড়ান্ত পরীক্ষা স্থগিতের সিদ্ধান্তে স্নাতক ও স্নাতকোত্তর মিলিয়ে ৫৮টি সেমিস্টারের চূড়ান্ত পরীক্ষা আটকে গেছে।

এতে করে ফের ভয়াবহ সেশনজটের কবলে পড়তে যাচ্ছেন শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের অভিযোগ, সর্বত্র স্বাভাবিক চলাচল থাকলেও হঠাৎ করেই চলমান পরীক্ষা বন্ধ করা অযৌক্তিক।

মার্কেটিং বিভাগের ৯ম ব্যাচের শিক্ষার্থী তামিম রুহুল বলেন, আমাদের স্নাতক ও স্নাতকোত্তর মোট ৫ বছরের কোর্স। অথচ ১ থেকে দুই বছর সময় বেশি লাগছে। এর দায়ভার কে নিবে? হুট করেই এভাবে সব বন্ধ করায় শিক্ষার্থীদের স্বপ্ন ভেঙে যাচ্ছে। আম প্রশাসনের কাছে অনুরোধ জানাবো, যেন চলমান পরীক্ষাগুলো যেন বন্ধ না করে।

সোমবার অনলাইনে জরুরি সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোতে চলমান সব ধরনের পরীক্ষা বন্ধ রাখার নির্দেশ দেন। এরই প্রেক্ষিতে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে একই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

উল্লেখ্য, করোনাভাইরাস মহামারীতে দীর্ঘদিন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকার পর গত ২০ ডিসেম্বর থেকে চূড়ান্ত পরীক্ষা নেওয়া শুরু করেছিলো কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রশাসন। এরপর থেকে এ পর্যন্ত বিভিন্ন বিভাগের স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ের অনেকগুলো পরীক্ষা সম্পন্ন হলেও চলমান পরীক্ষাও আটকে গেছে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮  

You cannot copy content of this page