এমপি বাহার ও রওশন আরা মান্নান এমপি’র সাথে সওজ’র কর্মকর্তাদের মতবিনিময়

নেকবর হোসেন।।
কুমিল্লা জোনের সড়ক ও জনপদ বিভাগ আওতাধীন ৬ জেলার কর্মকর্তাদের সাথে মতবিনিময় করেছেন কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি ও কুমিল্লা সদর আসনের এমপি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রনালয় সর্ম্পকীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান রওশন আরা মান্নান এমপি। গতকাল শনিবার বিকালে কুমিল্লা সড়ক ভবনে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় এমপি বাহার সরকারের ভিশন বাস্তবায়নে সবাইকে আন্তরিকভাবে কাজ করার আহবান জানিয়ে বলেন, কুমিল্লা এগুলেই এগুবে বাংলাদেশ। কুমিল্লাকে এগিয়ে নিতে রাস্তাঘাট সহ যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন করতে হবে। সড়ক প্রশস্থকরণ কাজের অনেক জায়গায় মসজিদ, শিক্ষা প্রতিষ্ঠান পড়ার কারণে উন্নয়ন বিলম্বিত হচ্ছে। এসব প্রতিষ্ঠানকে বিকল্পস্থানে সরানো ব্যবস্থা করতে হবে। বর্তমানে কুমিল্লার সবচেয়ে বড় সমস্যা জলাবদ্ধতা। গোমতীর তুলনায় শহর নিচুঁ হওয়ায় শহরের পানি গোমতীতে প্রবাহিত করা যাচেছ না। ডাকাতিয়ায় প্রবাহিত করতে হচ্ছে। জলবদ্ধতা নিরসনে সড়ক বিভাগকে অনান্য বিভাগের সাথে সমন্বয় করে কাজ করতে হবে।

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রনালয় সর্ম্পকীয় স্থায়ী কমিটির নবাগত চেয়ারম্যান রওশন আরা মান্নান এমপি বলেন,বাহার ভাই কুমিল্লার গণ মানুষের নেতা। কুমিল্লা উন্নয়নে তিনি কাজ করেন। রাজনৈতিক মতাদর্শ ভিন্ন হলেও উনার সাথে আমার ৪০ বছরের সম্পর্ক। এরশাদ সরকারের আমলে তাকে আমরা জাতীয় পার্টিতে যোগ দিয়ে মন্ত্রীত্ব নেওয়ার অপার দিয়েছিলাম. তিনি প্রত্যাখান করেছেন। কুমিল্লা উন্নয়নে বাহার ভাইয়ের পাশে থেকে ভাই-বোনের মতো কাজ করে আসছি। মহান সংসদে বাহার ভাইয়ের কুমিল্লা বিভাগ দাবির প্রতি সমর্থন জানিয়ে বক্তব্য রেখেছি। বাহার ভাইয়ের পরামর্শ নিয়ে কুমিল্লা উন্নয়নে কাজ কবতে চাই। প্রধানমন্ত্রী প্রসঙ্গে তিনি বলেন, শেখ হাসিনা এখন শুধু বাংলাদেশের নেত্রী নন, তিনি বিশ^ নেত্রী। উদার মনে তিনি আমাকে সড়ক বিভাগের সংসদীয় কমিটি দায়িত্ব দিয়েছেন।

সড়ক সার্কেল কুমিল্লার তত্বাবধায়ক প্রকৌশলী মোহাম্মদ জিয়াউল হায়দারের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন তত্বাবধায়ক প্রকৌশলী (রক্ষনাবেক্ষন) ঢাকা সার্কেল একে আজাদ, নির্বাহী প্রকৌশলী নোয়াখালী ড.মোহাম্মদ আহাদ উল্ল্য,নির্বাহী প্রকৌশলী ফেনী বিনয় কুমার পাল, নির্বাহী প্রকৌশলী লক্ষীপুর সুব্রত দত্ত, নির্বাহী প্রকৌশলী চাঁদপুর শামছুজ্জামান, নির্বাহী প্রকৌশলী ব্রাক্ষনবাড়িয়া পংকজ ভৌমিক, বিভাগীয় প্রকৌশলী কুমিল্লা শফিকুল ইসলাম ভূঁইয়া প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন উপ সহকারী প্রকৌশলী হাসান ইমাম। এসময় মহানগর আওয়ামী লীগ নেতা মিজানুর রহমান ইরান, সওজ ঠিকাদার এসোশিয়েশনের আহবায়ক ইকরামুজ্জান শামীম, কুমিল্লা জেলা সরকারি কর্মচারী সমন্বয় পরিষদের সভাপতি আনিসুজ্জামান ভূঁইয়া সহ বিভিন্ন কর্মকর্তা-কর্মচারী ও ঠিকাদারবৃন্দ উপস্থিত ছিলেন।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

You cannot copy content of this page