কাকৈরতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নতুন বই পেয়ে আনন্দে মাতোয়ারা শিক্ষার্থীরা

জেসমিন জেসী আলভি।।
কুমিল্লায় নতুন বছরের প্রথম দিন প্রতিটি স্কুলে পাঠ্যপুস্তক উৎসব উদযাপিত হয়েছে। এ উপলক্ষে জেলার ১৭টি উপজেলার শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে নতুন বই তুলে দেওয়া হয়।

কুমিল্লা জেলার নাঙলকোট উপজেলার কাকৈরতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পহেলা জানুয়ারি সোমবার সকাল ৯ টায় কোমলমতি শিশুদের হাতে নতুন বই তুলে দিয়েছেন অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক উমর ফারুক।

এ সময় আরও উপস্থিত ছিলেন সহকারী শিক্ষক মুমিনুল ইসলাম মজুমদার, সেলিম সামছ রেজওয়ান মজুমদার, আমেনা খানম লীমা,রাহেলা আক্তার, তাছলিমা আক্তার, জ্যোস্না আক্তার, লায়লা আক্তার এবং সম্মানিত অভিভাবক বৃন্দ।

দ্বিতীয় শ্রেণির ছাত্রী আফরীদা আহমেদ জান্নাত এর হাতে নতুন বই দিয়ে উদ্বোধন করা হয়েছে এই বই উৎসব। শিক্ষার্থীরা নতুন বই পেয়ে খুব খুশি।।।

কুমিল্লার প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, জেলার সরকারি বেসরকারি প্রাথমিক বিদ্যালয়,মাদরাসা, নিম্ন মাধ্যমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের হাতে এ নতুন বই তুলে দেওয়া হয়েছে। ইতোমধ্যে প্রত্যেক উপজেলা শিক্ষা অফিসের মাধ্যমে বিভিন্ন স্কুলে আগেই বই পৌঁছে গেছে।

এদিকে নতুন বই হাতে পেয়ে শিক্ষার্থীরা আনন্দে মাতোয়ারা হয়ে ওঠে। তারা নতুন বইয়ের গন্ধ শুঁকে এবং পাতা উল্টে নতুন ঘ্রাণ নেয়। ২০২৪ সালের প্রথম দিনে কুমিল্লায় প্রায় ১ কোটি ২৭ লক্ষ ১৫ হাজার ৮শত ৬০টি বই বিতরণ করা হবে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  

You cannot copy content of this page