কুমিল্লায় আগুনে দুটি বাড়ি ও দোকান পুড়ে ছাই, কোটি টাকার ক্ষয়ক্ষতি

দেবিদ্বার প্রতিনিধি।।
কুমিল্লা দেবীদ্বার উপজেলার জাফরগঞ্জ বাজারে এক ভয়াবহ আগুনে ২টি বাড়ি ও ২টি বড় দোকান সম্পূর্ণ ভষ্মীভূত হয়ে কোটি টাকার ক্ষয়ক্ষতি হওয়ার সংবাদ পাওয়া গেছে।

মঙ্গলবার (১৪ মে) দুপুরে জাফরগঞ্জ দক্ষিণ বাজারে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

সংবাদ পেয়ে মুরাদনগর ও বুড়িচং ফায়ার সার্ভিসের ২টি ইউনিট এসে ১ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনলেও ততক্ষণে ২টি বাড়ি ও ২টি দোকানের নগদ টাকা, আসবাবপত্র ও বিভিন্ন মালামাল পুড়ে ছাই হয়ে যায়।

স্থানীয় ও ভোক্তভূগীরা জানান, জাফরগঞ্জ বাজারের মৃত রুহুল আমিনের ছেলে রুবেল হোসেনের বাড়ির রান্নাঘর থেকে আগুনের সূত্রপাত। ওই আগুনের লেলিহান শিখা মুহুর্তের মধ্যে বাজারে ছড়িয়ে পড়ে ২টি বাড়ি ও ২টি বড় দোকান ভষ্মীভ‚ত হয়েছে। এতে প্রায় কোটি টাকার ক্ষতি হয়েছে।

অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত জাফরগঞ্জ বাজারের ব্যবসায়ী মো. রুবেল হোসেন জানান, আগুনে দোকানের ক্যাশ বাক্সে থাকা তার নগদ ১৫ লাখ টাকা, ‘ভাই ভাই টেলিকম সেন্টার’ বিকাশ সেন্টার, গ্যাস সিলিন্ডার, গ্যাসের চুলা এবং বসতঘরের ৬ রুমের খাট, আলমারি, আসবাবপত্র, স্বর্ণালঙ্কার, বিকাশে লেনদেনের নগদ টাকাসহ ৫০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

অপরদিকে জাফরগঞ্জ বাজারের বাসিন্দা মির ইসমাইল হোসেন জানান, তার বাড়িটি সম্পূর্ণ পুড়ে আর্থিকভাবে প্রায় ৩৫/৪০ লক্ষ টাকার ক্ষতি হয়।

অগুনে ক্ষয়ক্ষতির বিষয়ে মুরাদনগর ফায়ার সার্ভিসের ফায়ার হাউজ ইন্সপেক্টর আমজাদ হোসেন বলেন, খবর পেয়ে আমরা ও বুড়িচং ফায়ার স্টেশনের দুই টিম মিলে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। ঘটনায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। প্রাথমিকভাবে আগুনের সূত্রপাত রান্নার ঘর হয়েছে বলে জানতে পেরেছি। ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় কোটি টাকার কাছাকাছি হবে।

দেবীদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা নিগার সুলতানা জানান, সংবাদ পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। ক্ষতিগ্রস্তদের তালিকাসহ ক্ষতির পরিমান জানার পরই দূর্যোগ ব্যবস্থাপনা তহবিল থেকে আর্থিক সহযোগিতা করব।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

You cannot copy content of this page