কুমিল্লায় চালের বাজারে অভিযান, দুই দোকানকে ৯০ হাজার টাকা জরিমান

আলমগীর হোসেন।।
অতিরিক্ত মজুদ, মূল্য তালিকা প্রদর্শন না করা, অধিক মুনাফায় বিক্রি এবং ক্রয় রশিদ দেখাতে না পারাসহ নানা অনিয়মের অভিযোগে কুমিল্লার চাকবাজারের দুই চাল ব্যবসায়ীকে ৯০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।
চালের উর্ধ্বমুখী বাজার ঠেকাতে বুধবার কুমিল্লা জেলা খাদ্য বিভাগের সহযোগীতায় এ অভিযান পরিচালিত হয়।

অভিযানে অতিরিক্ত মজুদ ছাড়াও নানা অনিয়ম প্রমাণ হওয়ায় মেসার্স প্রশান্ত এন্টারপ্রাইজকে ৫০ হাজার এবং মেসার্স রাম ভান্ডারকে ৪০ হাজারসহ দুই প্রতিষ্ঠানকে মোট ৯০ টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।

এ অভিযানে উর্ধ্বমুখী চালের বাজার নিয়ন্ত্রণে আসবে। সেসঙ্গে রমজান মাসে চালের দল স্থিতিশীল থাকবে বলে প্রত্যাশা কর্মকর্তাদের।

কুমিল্লা জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সৌম্য চৌধুরী চৌধুরী বলেন, আমরা গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়েছি যে চালের বাজারটা বাজারটাও অস্থিশীল হচ্ছে আমরা এখানে এসে দেখলাম এখানে বিভিন্ন ধরনের অপরাধ হচ্ছে প্রথম যে অপরাধ আমাদের নজরে এসেছে প্রয়োজন অনুযায়ী বেশি মজুদ করা হয়েছে, একটা দোকানে আমরা গিয়ে দেখি ৪-৫ মাস চাউল মজুদ করে রেখেছে তার কারণে প্রায় ১৫-২০ টন চাউল নষ্ট হয়ে গেছে এবং এবং আরেকটি দোকানে গিয়ে দেখি মূল্য তালিকা নেই , অধিক মুনাফায় বিক্রি করছে, আজ আমরা দুইটির দোকানে অভিযান পরিচালনা করেছি প্রথম দোকানকে ৫০ হাজার টাকা জরিমানা এবং দ্বিতীয় দোকানকে ৪০ হাজার টা জরিমানা করেছি। জেলা প্রশাসক নির্দেশনা অনুসারে এই ধরণের অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।

কুমিল্লা জেলা খাদ্য নিয়ন্ত্রক, সুবীর নাথ চৌধুরী বলেন, সামনে যেতো রমজান মাসে এসেছে আমাদের এই অভিযানের কারণে চালের বাজার উর্ধগতিপ্রবণতা আর নেই, আমাদের অভিযান অব্যাহত থাকবে যাতে রমজান মাসে চালের বাজারট অস্থিশীল না হয় ।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

You cannot copy content of this page