কুমিল্লায় নৌকার পক্ষে প্রচারণা: যুগ্ম সচিবকে ইসির শোকজ

নিউজ ডেস্ক।।
কুমিল্লা-১১ (চৌদ্দগ্রাম) আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মুজিবুল হকের পক্ষে প্রচারে অংশ নেওয়ায় যুগ্ম সচিব এ কে এম জি কিবরিয়া মজুমদারকে শোকজ করেছে নির্বাচন কমিশন।

২৭ ডিসেম্বর পাঠানো ওই আসনের দায়িত্বে থাকা নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও সিনিয়র সহকারী জজ সাইফুর রহমান স্বাক্ষরিত চিঠির মাধ্যমে এই শোকজ করা হয়।

চিঠিতে উল্লেখ করা হয়, কুমিল্লা-১১ আসনের স্বতন্ত্র প্রার্থী মিজানুর রহমান আপনার বিরুদ্ধে লিখিত অভিযোগ করেন। আপনি সরকারের একজন যুগ্ম সচিব পদমর্যাদার কর্মকর্তা হয়েও বিগত ২৪ ডিসেম্বর মুন্সিরহাট ইউনিয়ন আওয়ামী লীগ এবং ২৫ ডিসেম্বর জগন্নাথদীঘি ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত নির্বাচনী সমাবেশে অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রকাশ্যে নৌকা প্রতীকের প্রার্থীর পক্ষে বক্তব্য দেন।

চিঠিতে আরও উল্লেখ করা হয়, নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে চৌদ্দগ্রামের মো. মুজিবুল হকের নির্বাচনী প্রচারে নৌকা প্রতীকের ভোট প্রার্থনা করেছেন। এ অবস্থায় ওই কার্যাবলির মাধ্যমে আপনি সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণবিধি লঙ্ঘন করেছেন মর্মে প্রতীয়মান হয়।

উপরিউক্ত নির্বাচনী আচরণবিধি ভঙ্গের দায়ে কেন আপনার বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণের নিমিত্তে নির্বাচন কমিশন বরাবর সুপারিশ করা হবে না। আগামী ১ জানুয়ারি সশরীরে অথবা উপযুক্ত প্রতিনিধির মাধ্যমে হাজির হয়ে ব্যাখ্যা দিতে আপনাকে নির্দেশ দেওয়া হলো।

এ বিষয়ে জানতে চাইলে যুগ্ম সচিব এ কে এম জি কিবরিয়া মজুমদার বলেন, ‘আমি কোনো প্রার্থীর পক্ষে প্রচারে অংশগ্রহণ করি নাই। পায়েরখোলা আমার নিজ গ্রামের বাড়ি। সেদিন আমি বাড়িতে থাকার সুবাদে সেখানে মুজিবুল হকের সঙ্গে দেখা করতে গিয়েছিলাম। সৌজন্যবোধ হিসেবে তিনি আমাকে পাশের চেয়ারে বসিয়েছেন।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

You cannot copy content of this page