কুমিল্লার কৃতিসন্তান শামসুল হক বারডেম হাসপাতালে চিকিৎসাধীন, পরিবারের দোয়া প্রার্থনা

নিজস্ব প্রতিবেদক।।
কুমিল্লার কৃতিসন্তান সাবেক আমলা ও জনপ্রশাসন সংস্কার কমিশনের চেয়ারম্যান এটিএম শামসুল হক বার্ধক্যজনিত রোগে চিকিৎসাধীন রয়েছেন। নানা বার্ধক্যজনিত রোগে ভোগা এটিএম শামসুল হক রাজধানীর বারডেম জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তার সুস্থতা কামনা করে তার পরিবারের সদস্যরা দেশবাসীর নিকট দোয়া প্রার্থনা করেছেন।

এটিএম শামসুল হক কুমিল্লার সদর উপজেলার শিমপুর গ্রাম জন্মগ্রহন করেন। তার বর্ণাড্য কমর্ময় জীবনে তিনি সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে ছিলেন। এটিএম শামসুল হকের কর্মজীবন শুরু হয় ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের শিক্ষক হিসেবে। এই বিশ্ববিদ্যালয় হতে অর্থনীতিতে বিএ (অনার্স), আন্তর্জাতিক সম্পর্কে এমএ, এবং এলএলবি ডিগ্রী লাভ করার পর তিনি আমেরিকার পেনসিলভেনিয়া ও যুক্তরাজ্যের কেম্ব্রিজ বিশ্ববিদ্যালয়ে অধ্যয়ন করেন। প্রাক্তন সিএসপি (সিভিল সার্ভিস অব পাকিস্তান) এর সদস্য হিসেবে, এটিএম শামসুল হক বাংলাদেশ সরকারের কয়েকটি মন্ত্রণালয়ের সচিব ছিলেন। তিনি আট বছর আন্তঃসরকারী প্রতিষ্ঠান এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের সমন্বিত পল্লী উন্নয়ন কেন্দ্র সিরডাপ-এর মহাপরিচালকের দায়িত্ব পালন করেন। এই ছাড়াও কেবিনেট মন্ত্রীর পদমর্যাদায় তিন বছর বাংলাদেশ সরকারের পার্ক (পাবলিক অ্যাডমিনিস্ট্রেশন রিফরম কমিশন) এর চেয়ারম্যান পদে অধিষ্ঠিত ছিলেন। তিনি বাংলাদেশ আওয়ামীলীগের উপদেষ্টা ছিলেন এবং আওয়ামীলীগের নৌকা প্রতীকে কুমিল্লা সদর আসনে সংসদ সদস্য পদে দুইবার প্রতিদ্বন্দীতা করেন।

কুমিল্লার জণগনের সেবায় সর্বদা নিবেদিত এই কৃতিসন্তান নিজ গ্রাম শিমপুরে তাঁর বাবার নামে স্থাপন করেন আনসার আলী ভকেশনাল ট্রেনিং ইনন্সিটিউট। কুমিল্লা শহরের মুন্সেফ কোয়ার্টারে নিজেদের প্রায় ১২৫ শতক জায়গা দিয়ে দেন মায়ের নামে খায়রুননেছা মেডিকেল কলেজ হাসপাতাল নির্মানের জন্য, যা বর্তমানে নির্মানাধীন রয়েছে।

এইছাড়াও এই গুনীব্যক্তি, বিংশ শতাব্দীর শেষ ছয় দশকের পাকিস্তান ও বাংলাদেশের সামাজিক, রাজনৈতিক ও অর্থনৈতিক রেখাচিত্র সংবলিত আত্মজীবনীমূলক গ্রন্থ মােজাইক অব মেমােরিজ (Mosaic of Memories) এবং সিলেক্টেড প্রভার্বস এন্ড কোটেশনস (Selected Proverbs & Quotations) গ্রন্থের রচিয়তা।

এই গুনীজনের সুস্থতা কামনায় তার পরিবারের সদস্যরা সমস্ত কুমিল্লাবাসীর নিকট দোয়া চেয়েছেন।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

You cannot copy content of this page