কুমিল্লার টাউনহল মাঠে বিএনপি গণঅবস্থান কর্মসূচিতে ছিলো নেতাকর্মীদের ঢল

নেকবর হোসেন।।
সরকারের পদত্যাগ, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার কারামুক্তি, নির্দলীয়-নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনসহ বিভিন্ন দাবিতে সারাদেশের মতো কুমিল্লায় বিএনপির গণঅবস্থান কর্মসূচি চলছে। বুধবার (১১ জানুয়ারি) সকাল থেকে কুমিল্লা নগরীর প্রাণকেন্দ্র টাউনহল মাঠে চাঁদপুর, ব্রাহ্মণবাড়িয়া, কুমিল্লা দক্ষিণ এবং উত্তর জেলাসহ সকল উপজেলা থেকে বিএনপি নেতাকর্মীদের জড়ো হতে দেখা গেছে।

সকাল ১১ টা থেকে শুরু হয়ে বিকেল ৩টা পর্যন্ত এ কর্মসূচি চলবে। সকাল থেকেই খণ্ড খণ্ড মিছিলে কর্মসূচি স্থলে জড়ো হন নেতাকর্মীরা। ইতোমধ্যেই বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্ল্যাহ বুলু এবং কুমিল্লা জেলা বিএনপির শীর্ষ নেতৃবৃন্দ টাউনহল মাঠে এসে উপস্থিত হয়েছেন।

ব্রাহ্মণবাড়িয়ার কসবা থেকে আসা সালাউদ্দিন নামের এক বিএনপি কর্মী বলেন, আমরা ট্রেনে করে কুমিল্লায় এসেছি। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আজকে আমাদের গণঅবস্থান কর্মসূচি চলছে। আমাদের দাবি দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্তি দিতে হবে, দেশনায়ক তারেক রহমানকে দেশে আসার জন্য নিরাপদ প্রত্যাবর্তনের ব্যবস্থা করতে হবে, সর্বোপরি নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন করতে হবে। আমাদের দাবি অবশ্যই সরকারকে মানতে হবে। আমরা শান্তিপূর্ণ কর্মসূচি পালন করছি। আশা করছি প্রশাসন আমাদের সহযোগিতা করবে।

কুমিল্লা জেলা বিএনপির সদস্য সচিব জসীম উদ্দিন জসীম বলেন, বিএনপিকে মানুষ কত ভালোবাসে তা আপনারা নিজ চোখেই দেখতে পাচ্ছেন। এত মামলা, এত হামলা, এত বর্বরতা উপেক্ষা করেও আজ বিভিন্ন জেলা এবং উপজেলা থেকে বিএনপি নেতাকর্মীরা কুমিল্লা টাউনহল মাঠে ছুটে এসেছেন। সরকার যতই অস্বীকার করুক, বিএনপির যৌক্তিক আন্দোলন সফল হবে এবং এক সময় দাবিগুলো মানতে বাধ্য হবেই।

কুমিল্লা জেলা পুলিশ সুপার আব্দুল মান্নান বলেন, বিএনপি তাদের রাজনৈতিক কর্মসূচি পালন করছে, করুক। তবে অশান্তির চেষ্টা যেন না করে, জনগণের ভোগান্তি যেন না করে সে বিষয়ে আমরা বিএনপির নেতাদের প্রতি আহ্বান জানাই। জনগণের জানমালের নিরাপত্তা দিতে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮  

You cannot copy content of this page