কুমিল্লার দাউদকান্দিতে প্রধানমন্ত্রীর দেয়া ঘর পাবে ২০টি গৃহহীন পরিবার

রাজিব হোসেন জয়, দাউদকান্দি প্রতিনিধি।।
কুমিল্লার দাউদকান্দিতে মুজিব শতবর্ষ উপলক্ষে সারাদেশের ন্যায় ২০ টি ভূমিহীন ও গৃহহীন পরিবার পাবেন সেমি পাকা ঘর। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে ভূমিহীন ও গৃহহীনদের দেওয়া হবে এসব ঘর।

প্রতিটি পরিবারের জন্য থাকছে দুই কক্ষ বিশিষ্ট টিনের চাল,দেয়াল ও মেঝে পাকা বাড়ি গুলো সরকার নির্ধারিত একই ডিজাইনে নির্মাণ করা হচ্ছে। রান্নাঘর,সংযুক্ত টয়লেট ও ইউলিটি স্পেসসহ আধুনিক সুযোগ-সুবিধা সম্বলিত এ বাসস্থান।জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশর্ত বার্ষিকী উপলক্ষে সারাদেশের মতন কুমিল্লার দাউদকান্দিতে ভূমিহীন ও গৃহহীনদের জন্য ঘর নির্মাণের কাজ দ্রæত গতিতে এগিয়ে চলছে।

প্রধামন্ত্রী শেখ হাসিনার আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় সরকারি খাস জমিতে উপজেলার চারটি ইউনিয়নে ২০টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য সেমি পাঁকা ঘর তৈরী করা হয়েছে। শেখ হাসিনার উপহার হিসেবে ভূমিহীনরা পাচ্ছেন মাথা গোঁজার ঠাই। প্রতিটি ঘরের জন্য নির্মাণ ব্যয় ধরা হয়েছে ১ লাখ ৭১ হাজার টাকা।

দাউদকান্দি উপজেলা নির্বাহী অফিসার কামরুল ইসলাম খান বলেন, মুজিব শতবর্ষ উপলক্ষে সারাদেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে ভূমিহীন ও গৃহহীনদের সেমি পাকা ঘর বিতরণ করা হবে। তারই ধারাবাহিকতায় দাউদকান্দি উপজেলায় ২০ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য ঘর নির্মাণ কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে।

আগামী ২০ জানুয়ারির প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে একযোগে ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধনের সাথে সাথে উপজেলার ২০ টি পরিবারের মধ্যে নতুন ঘরের চাবি তুলে দেয়া হবে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১