কুমিল্লার দাউদকান্দিতে বেগম রোকেয়া দিবস উপলক্ষে জয়িতাদের সংবর্ধনা

রাজিব হোসেন জয়, দাউদকান্দি উপজেলা প্রতিনিধি।।
নারী জাগরণের পথিকৃৎ বেগম রোকেয়া সাখাওয়াত হোসেনের স্মরণে দাউদকান্দিতে যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও রোকেয়া দিবস ২০২০
আজ ৯ ডিসেম্বর বুধবার সকালে কুমিল্লার দাউদকান্দি উপজেলা পরিষদ মিলনায়তনে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস ২০২০ পালন করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজসেবক ও কুমিল্লা-১ আসনের সংসদ সদস্য মেজর জেনারেল (অব.) সুবিদ আলী ভূঁইয়ার সহধর্মিনী মাহমুদা আক্তার ভূঁইয়া, দাউদকান্দি উপজেলা নির্বাহী অফিসার কামরুল ইসলাম খানের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন, দাউদকান্দি উপজেলা পরিষদের মহিলা ভাইস-চেয়ারম্যান রোজিনা আক্তার, দাউদকান্দি উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা জাকিয়া বেগম, দাউদকান্দি উপজেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী জেবুন্নেছা জেবুসহ আরো অনেকেই।

এ উপলক্ষে দাউদকান্দি উপজেলায় বিভিন্ন ইউনিয়ন থেকে আগত নারী জাগরণে অবদান রাখা জয়িতা নারীরা বিভিন্ন অবদানের ক্ষেত্রে সাফল্য অর্জন করা ৫ জন নারীকে পাঁচটি ক্যাটাগরিতে নারী জয়িতা হিসেবে সংবর্ধনা ও সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। ক্যাটাগরিগুলো হলো সফল জননী, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করা, সমাজ উন্নয়নে অবদান রাখা, অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী এবং শিক্ষা ও চাকরির ক্ষেত্রে অবদান রাখা। প্রধান অতিথির বক্তব্যে বেগম মাহমুদ ভূঁইয়া বলেন, নারী জাগরণে বেগম রোকেয়ার অবদান অনস্বীকার্য।

তার দেখানো পথ ধরে বাংলাদেশের নারীরা আজ সমাজের বুকে মাথা উঁচু করে দাঁড়াতে পারছে। আজকে যে সকল নারীদের সম্মাননা দেয়া হলো তারা স্ব স্ব ক্ষেত্রে অনেক সংগ্রাম, ত্যাগ-তীতিক্ষার পর আজ নিজ নিজ অবস্থানে প্রতিষ্ঠিত। তাদের থেকে অন্যান্য নারীরা অনুপ্রাণিত হবেন বলে তিনি আশা প্রকাশ করেন।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  

You cannot copy content of this page