কুমিল্লার বলরামপুরে হামলা ও চাঁদাবাজির বিরুদ্ধে মানববন্ধন ও সংবাদ সম্মেলন

কুমিল্লা নিউজ ডেস্ক।।
কুমিল্লা সদরের বলরামপুরে ব্যবসায়ী মনিরের উপর হামলার প্রতিবাদে ও নির্মান সামগ্রী সরবরাহরে নামে পিচ্চি জালালের চাঁদাবাজিসহ বিভিন্ন অপকর্মের বিরুদ্ধে মানববন্ধন ও সংবাদ সম্মেলন করা হয়েছে।

২ জুন বুধবার বেলা ১১টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কোটবাড়ি বিশ^রোড এলাকায় স্পাইডার রেষ্টুরেন্টের সামনে বলরামপুর, কাশিনাথপুর, জয়পুর ও দৌলতপুর এলাকাবাসীর ব্যানারে এ মানববন্ধন করা হয়।

মানববন্ধনে বক্তব্য রাখনে ব্যাবসায়ী জহিরুল আলম খান রতন, মুশফকিুর রহমান মুকুল, আশকিুর রহমান শিমুল, জসিম মো. রতনসহ অন্যান্যরা।

মানববন্ধনে বক্তরা বলেন, শহরতলীর বলরামপুর,কাশনিাথপুর,জয়পুর ও দৌলতপুর এলাকায় কেউ নতুন বাড়ি নর্মিাণ করতে গেলে মহানগর যুবলীগরে নেতা জালাল দলীয় প্রভাব খাটিয়ে উচ্চ মূল্যে নির্মান সামগ্রী নিতে বাধ্য করেন। নির্মান সামগ্রী সরবরাহের নামে বিগত ৪/৫ বছর ধরে সে চাঁদাবাজি চালিয়ে আসছে।

মানববন্ধন শেষে এক সংবাদ সম্মেলনে ব্যাবসায়ী জহিরুল আলম খান রতন বলেন, ৩০ মে সকাল ১১ টায় জনৈক সফিকুর রহমানের বাড়ি নির্মাণ সামগ্রী দেওয়াকে কেন্দ্র করে সন্ত্রাসী পিচ্ছি জালাল জোর পূর্বক রড, সিমেন্ট দিতে গেলে মেসার্স মাসফি ট্রেডার্সের মালিক মনির হোসেন ও মামুন তাকে জিজ্ঞেস করলে সে ১০-১২জন সন্ত্রাসী নিয়ে হত্যার উদ্দেশ্যে সেনি নিয়ে মনিরকে কোপ দিয়ে গুরুতর যখম করে। মনির এবং মামুনের চিৎকার শুনিয়া এলাকার লোকজন এসে তাদেরকে উদ্ধার করে এবং মনিরকে হাসপাতালে চিকিৎসার জন্য পাঠায়। পরবর্তীতে এলাকার লোকজন ধাওয়া করলে সন্ত্রাসীরা পালিয়ে যায়।

সংবাদ সম্মেলনে তিনি আরো বলেন, সন্ত্রাসী পিচ্ছি জালালের সন্ত্রাসী কার্যকলাপে আশে-পাশের ৬-৭টি গ্রামের লোকজন তার কাছে একেবারে জিম্মি হয়ে পড়েছে। তার বিরুদ্ধে এলাকার কোন লোকজন কথা বলতে সাহস পায় না। তার সন্ত্রাসী বাহিনী প্রায় সময় মোটর সাইকেল নিয়ে এলাকাতে মানুষকে ভয় প্রদর্শন করে এবং বাহিরের থেকে এসে যারা নতুন বাড়ি-ঘর করতে আসে তাদেরকে জোরপূর্বক রড, সিমেন্ট, ইট ইত্যাদি মালামাল পিচ্ছি সন্ত্রাসী জালাল থেকে বাজারের মূল্য থেকে উচ্চ দাম দিয়ে ক্রয় করতে বাধ্য করে এবং কেউ তার কাছ থেকে উচ্চ মূল্য দিয়ে মালামাল ক্রয় করতে সম্মত না হলে তাদেরকে শারীরিকভাবে লাঞ্চিত করে এবং প্রাণে মারার হুমকি দেয় ও মোটা অংকের টাকা দাবি করে।

মনিরের উপরে হামলার দায়ে সন্ত্রাসী পিচ্ছি জালাল এবং তার সাথে থাকা সন্ত্রাসীদের বিরুদ্ধে কোতয়ালী মডেল থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে। প্রশাসনের নিকট তদন্ত সাপেক্ষে তাকে গ্রেপ্তারের দাবি করছি।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

You cannot copy content of this page