প্রধানমন্ত্রী ফেলোশিপ অর্জন করলেন কুমিল্লার মেয়ে ডা. সুবর্না শামীম আলো

সোনিয়া আফরিন।।
কুমিল্লার হোমনা উপজেলার মেয়ে ডা. সুবর্না শামীম আলো ইংল্যান্ডের বিখ্যাত অক্সফোর্ড ইউনিভার্সিটিতে ডিপ্লোমেটিক স্টাডিজে মাষ্টার ডিগ্রী কোর্সের জন্য প্রধানমন্ত্রী ফেলোশিপ অর্জন করেছেন।

তিনি আজ মাননীয় প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনার কাছ থেকে ফেলোশিপ গ্রহন করেন।

বিশ্বের অন্যতম সেরা ইউনিভার্সিটিতে অধ্যয়নের সুযোগ পাওয়ায় হোমনাবাসি গর্বিত।

উল্লেখ্য, সুবর্ন শামীম আলো ৩৬ তম বিসিএস(পররাষ্ট্র) ক্যাডারে প্রথমস্থান অর্জন করে পররাষ্ট্র মন্ত্রণালয়ে কর্মরত আছেন। তিনি হোমনা উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মো. ফজলুল হক মোল্লার মেয়ে।

সুবর্না শামীম আলো মাধ্যমিক পর্যায়ে মিরপুরস্থ বিসিআইসি স্কুলে নবম শ্রেণি পর্যন্ত পড়াশোনা করে হহোমনা আদর্শ উচ্চ ববিদ্যালয়ে ভর্তি হন। পরবর্তীতে কলাগাছিয়া এম এ স্কুল থেকে গোল্ডেন এ প্লাসসহ এসএসসি পাশ করেন। পরে তিনি ভিকারুননিসা কলেজ থেকে বিজ্ঞান বিভাগে গোল্ডেন এ প্লাসসহ এইচ এস সি পাশ করেন।পরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাইক্রোবায়োলজিতে চান্স পেলেও ডাক্তার হওয়ার আকাঙ্খা থেকে স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ থেকে কৃতিত্বের সাথে এমবিবিএস ডিগ্রী অর্জন করেন। পরে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল ইউনিভার্সিটিতে এমডি কোর্সে ভর্তি হন। পাশাপাশি ৩৬ তম বিসিএস পরীক্ষায় অংশগ্রহন করেন এবং পররাষ্ট্র ক্যাডারে প্রথম হয়ে সবাইকে তাক লাগিয়ে দেন।

জানাগেছে, জয়পুর ইউনিয়নের শ্রীপুর গ্রামের( বর্তমানে হোমনা সদর)মো.ফজলুল হক মোল্লার ৩ মেয়ে ১ ছেলের মধ্যে সুবর্না শামীম আলো তৃতীয়। তাঁর বড়বোন হাসনা হেনা হোমনা টিউলিপ প্রশাসন ইনস্টিটিউটের প্রধান শিক্ষক ভগ্নি পতি ডাঃ মজিবুর রহমান ঢাকা মিরপুর চিড়িয়াখানার কিউরেটর,মেজোবোন সাইদা আক্তার গাজীপুর খান বহুমুখী স্কুল এন্ড কলেজের প্রভাষক,ভগ্নিপতি ডাঃ মো. শহীদ উল্লাহ হোমনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার। ভাই নাজমুল হক মোল্লা বে সরকারি প্রতিষ্ঠানে কর্মরত।

সুবর্না শামীর আলো বিবাহিত এবং তার স্বামী একজন বিশেষ জ্ঞ চিকিৎসক।

সবশেষে অক্সফোর্ডের মত বিশ্বখ্যাত ইউনিভার্সিটিতে মাষ্টার ডিগ্রীতে অধ্যায়নের সুযোগ পাওযার মাধ্যমে তিনি হোমনা তথা কুমিল্লাবাসীকে গর্বিত করেছেন। আমি তার আকাশচুম্বি সফলতা কামনা করছি।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

You cannot copy content of this page