কুমিল্লার সোনাকান্দায় ৯৯’তম দু’দিনব্যাপী মাহফিল শুরু ২৭ ফেব্রুয়ারি

মুরাদনগর প্রতিনিধি।।
কুমিল্লার মুরাদনগর উপজেলার বাঙ্গরা বাজার থানাধীন ঐতিহ্যবাহী সোনাকান্দা দারুল হুদা দরবার শরীফের ৯৯’তম দু’দিনব্যাপী বার্ষিক ইছালে সাওয়াব মাহফিলের নানান কর্মসূচি নিয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময় হয়েছে।

শুক্রবার দরবার শরীফের মিডিয়া মুখপাত্র মুফতী মোতালিব হোসাইন সালেহী ওই মতবিনিময় করেন। এ সময় তিনি উপস্থিত সাংবাদিকদের বলেন, স্বাস্থ্য বিধি মেনে যথাযথ কর্তৃপক্ষের অনুমতিক্রমে আগামী ২৭ ও ২৮ ফেব্রুয়ারি মাহফিলের আয়োজন করা হয়েছে।

গত বছর গাড়ীর দীর্ঘ যানজট সৃষ্টির বিষয়টি মাথায় রেখে এ বছর দরবারের পাশ্ববর্তী খোলা জায়গায় গাড়ী রাখার ৮টি পার্কিংয়ের ব্যবস্থা করা হয়েছে। যেখানে প্রতি পার্কিংয়ে ৫’শ গাড়ী রাখা যাবে। দেশের বিভিন্ন স্থান থেকে আসা পীর-মাশায়েখ, ভক্তবৃন্দ ও মুসল্লীগণদের সেবায় ৪টি মেডিকেল টিমসহ ৩ হাজার স্বেচ্ছাসেবক নিয়োজিত থাকবেন। করোনা কালের কারণে অজুর স্থান গুলোতে সাবান ও হ্যান্ডস্যানিটাইজার থাকবে। আগত সকলকে মাক্স পরিধান করতে হবে।

তিনি আরো বলেন, বর্তমান সমাজের পেক্ষাপট তথা মাদকের কুফল, নৈতিক মূল্যবোধের অবক্ষয় ও কোরআন হাদিসের আলোকে বক্তারা বয়ান করবেন। বয়ানের বিষয়বস্তুু আমরা আগে থেকেই ঠিক করে রেখেছি।

দরবারের পীর মাওলানা অধ্যক্ষ মাহমুদুর রহমান ২৭ ফেব্রুয়ারি শনিবার বাদ জোহর মাহফিল আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করবেন। দু’দিনই বাদ মাগরিরের পর থেকে তা’লীম চলবে। ১ মার্চ সোমবার বাদ ফজর আখেরী মোনাজাতের মাধ্যমে মাহফিল সমাপ্তি হবে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০

You cannot copy content of this page