কুমিল্লায় অবৈধভাবে সিএনজি গ্যাস সরবরাহ কালে ১৪৩টি সিলিন্ডারসহ আটক তিন, কাভার্ড ভ্যান জব্দ

মোঃ জহিরুল হক বাবু।।
কুমিল্লার সদর দক্ষিন থানা এলাকায় সিএনজি ফিলিং ষ্টেশন থেকে অবৈধভাবে সিএনজি গ্যাস সরবরাহের সময় কাভার্ডভ্যান ভর্তি ১৪৩টি সিলিন্ডারসহ ৩ জনকে আটক করেছে র‌্যাব।

র‌্যাব-১১, সিপিসি-২ এর একটি দল বৃহস্পতিবার জেলার সদর দক্ষিন মডেল থানাধীন ৫নং জোড় কানন ধনপুর এলাকার ‘‘ভূঁইয়া ফিলিং এন্ড সিএনজি স্টেশন লিঃ” হতে সিলিন্ডারে অবৈধভাবে সিএনজি গ্যাস সরবরাহের সময় ৩ জনকে আটক করা হয়।

মেজর মোহাম্মদ সাকিব হোসেন জানান, এই চক্রটি মূলতঃ সিএনজি ফিলিং স্টেশনের আড়ালে সরাসরি গাড়িতে জ্বালানী সরবরাহ করার পাশাপাশি বিশেষ প্রক্রিয়ায় কাভার্ড ভ্যানের ভিতর সিলিন্ডার স্থাপন করে মিটার ব্যতীত মূল গ্যাস লাইন থেকে গ্যাস মজুদ করে তা অবৈধভাবে কুমিল্লাসহ দেশের বিভিন্ন স্থানে এবং যেসব এলাকায় গ্যাস সংযোগ নেই সেসব এলাকার বিভিন্ন কারখানায় চড়ামূল্যে বিক্রি করে।

এছাড়াও এই চক্রটি সিএনজি গ্যাস সংগ্রহ করে বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ সিএনজি স্টেশন স্থাপন করে প্রতি ঘটফুট প্রচলিত বাজার মূল্যের চেয়ে অধিক মূল্যে বিক্রি করে আসছিল।

সিএনজি স্টেশনে সরকার কর্তৃক নির্ধারিত টাকার পরিবর্তে চোরাই পথে চড়া দামে বিক্রি করে। এভাবে অবৈধ ভাবে গ্যাস চোরাই পথে সরবরাহ ও বিক্রির সময় বড় ধরনের বিস্ফোরণ ঘটতে পারে এবং এর পাশাপাশি মিটার ব্যতীত এই গ্যাস বিক্রির ফলে সরকার বিপুল আর্থিক ক্ষতির সম্মুখীন হচ্ছে।

আটককৃতরা হলো কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম থানার শ্রীপুর গ্রামের মৃত মোকলেছুর রহমানের ছেলে মোঃ আনোয়ার হোসেন(৬৭), লক্ষীপুর জেলার রায়পুর থানার মধ্য কেরোয়া গ্রামের মোঃ মিজান এর ছেলে মোঃ রিয়াজ(২৬) এবং কুমিল্লা জেলার সদর দক্ষিন থানার বাটপাড়া গ্রামের মৃত বলকিছ এর ছেলে আব্দুর রাজ্জাক(৩৮)।

অভিযানে ১৪৩টি সিলিন্ডারসহ ০১টি কাভার্ড ভ্যান জব্দ করা হয়।

উক্ত বিষয়ে সদর দক্ষিন মডেলথানায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

You cannot copy content of this page