কুমিল্লায় আ’লীগ বিদ্রোহী প্রার্থীর প্রচারণায় অস্ত্র হাতে বিএনপি নেতা

বুড়িচং প্রতিনিধি।।
কুমিল্লার বুড়িচংয়ে ইউপি নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মিজানুর রহমান লিটনের প্রচারণায় প্রকাশ্যে অস্ত্রসহ অংশ নিয়েছেন সাবেক চেয়ারম্যান মো. হুমায়ুন কবির। এ ঘটনায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এদিকে অস্ত্র প্রদর্শনের খবরে ভোটারদের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। চলছে নানা আলোচনা-সমালোচনা।

শুক্রবার (৪ জানুয়ারি) দুপুরে উপজেলার বাকশীমুল ইউনিয়নের ছয়গ্রাম বাজারে প্রচারণাকালে প্রকাশ্যে এ অস্ত্র প্রদর্শনের ঘটনা ঘটে।

বিদ্রোহী প্রার্থী মিজানুর রহমান লিটন ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। অস্ত্র প্রদর্শনকারী সাবেক চেয়ারম্যান মো. হুমায়ুন কবির বুড়িচং উপজেলা বিএনপির সহ-সভাপতি।

স্থানীয়রা জানান, শুক্রবার দুপুরে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মিজানুর রহমান লিটনের (আনারস প্রতীক) পক্ষে সাবেক ইউপি চেয়ারম্যান মো. হুমায়ুন কবির ছয়গ্রাম বাজারে প্রচারণায় অংশ নেন। এসময় তিনি আগ্নেয়াস্ত্র প্রদর্শন করে ভোটারদের কাছে ভোট চান। এ নিয়ে আতঙ্ক ছড়িয়ে পড়ে স্থানীয়দের মাঝে। খবর পেয়ে বুড়িচং থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে তাকে আটক করে।

পরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. সামিউল ইসলাম তাকে ১০ হাজার টাকা জরিমানা আদায় করে ভবিষ্যতের জন্য সতর্ক করে ছেড়ে দেন। ব্যবহারকারীর বৈধ লাইসেন্স থাকায় অস্ত্রটি বুড়িচং থানার ওসির জিম্মায় রাখা হয়েছে।

এবিষয়ে অস্ত্র প্রদর্শনকারী সাবেক চেয়ারম্যান মো. হুমায়ুন কবির বলেন, আমার অস্ত্রের লাইসেন্স ছিল। তাই নিরাপত্তার স্বার্থে সঙ্গে নিয়ে এসেছি। নির্বাচনী প্রচারণায় সঙ্গে রাখা বেআইনির বিষয়টি আমার জানা ছিল না।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. সামিউল ইসলাম বলেন, শুক্রবার দুপুরে আচরণবিধি লঙ্ঘন করে সাবেক চেয়ারম্যান মো. হুমায়ুন কবির তার লাইসেন্স করা অস্ত্র নিয়ে ছয়গ্রাম বাজারে নির্বাচনী প্রচারণা অংশ নেন। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাকে ১০ হাজার টাকা জরিমানা আদায় করে ছেড়ে দেওয়া হয়। অস্ত্রটি বুড়িচং থানার ওসির জিম্মায় রাখা হয়েছে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

You cannot copy content of this page