কুমিল্লায় কিডনি দিবসে ১৭ জন রোগীকে বিনামূল্যে সেবা

মাহফুজ নান্টু, কুমিল্লা।

বিশ্ব কিডনি দিবস উপলক্ষে কুমিল্লা ময়নামতি মেডিক্যাল কলেজ ও হাসপাতালের কিডনি রোগ বিভাগের উদ্যোগে জনসচেতনতামূলক র‌্যালি এবং ফ্রি চিকিৎসা ক্যাম্পের আয়োজন হয়েছে। ‘সুস্থ্য কিডনি সবার জন্য জ্ঞানের সেতুবন্ধনে সাফল্য’ এই স্লোগানকে সামনে রেখে দিবসটি উপলক্ষে বৃহস্পতিবার ১০ মার্চ র‌্যালি করেন ময়নামতি মেডিকেল কলেজ ও হাসপাতালের কিডনি রোগ বিভাগের ডাক্তার, শিক্ষক ও শিক্ষার্থীরা।

এরপর ১৭ জন কিডনি রোগীকে ফ্রি চিকিৎসা সেবা প্রদান করেন।

ময়নামতি মেডিক্যাল কলেজে ও হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডাঃ আব্দুল বাকী আনিছের নেতৃত্বে র‌্যালিতে এসময় উপস্থিত ছিলেন, অধ্যক্ষ অধ্যাপক ডাঃ কাজী আব্দুল মান্নান , উপাধ্যক্ষ অধ্যাপক ডাঃ মোঃ নাজমুস সাদাত , হাসপাতাল পরিচালক অধ্যাপক ডাঃ মোঃ রফিকুল ইসলাম সরকার , এন্ডোক্রাইন ও মেটাবলজিম বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডাঃ অজিত কুমার পাল, নেফ্রোলজি বিভাগের বিভাগীয় প্রধান সহকারী অধ্যাপক ডাঃ সৌরভ সাহা সহ হাসপাতালের বিভিন্ন বিভাগের চিকিৎসক ছাত্র, ছাত্রী ও কর্মকর্তা, কর্মচারীবৃন্দ।

এর আগে দিবস ‘বিশ্ব কিডনি দিবস’ উপলক্ষে নেফ্রোলজি বিভাগ কর্তৃক ‘ডায়বেটিস মেলাইটাস ও ‘কিডনি রোগ’ শীর্ষক সেমিনার আয়োজন করা হয়। র‌্যালি শেষে নেফ্রোলজি বিভাগের বিভাগীয় প্রধান বিশিষ্ট কিডনি রোগ বিশেষজ্ঞ সহকারী অধ্যাপক ডাঃ সৌরভ সাহা কিডনি রোগীদের ফ্রি ব্যবস্থাপত্র প্রদান করেন ।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

You cannot copy content of this page