কুমিল্লায় চার শিক্ষাপ্রতিষ্ঠানের ক্লাস বন্ধ রেখে ছাত্রলীগের সম্মেলন

নিউজ ডেস্ক।।
কুমিল্লার চৌদ্দগ্রামে চার শিক্ষাপ্রতিষ্ঠানের ক্লাস বন্ধ রেখে ওই প্রতিষ্ঠানগুলোর শিক্ষার্থীদের সম্মেলনস্থলে বসিয়ে উজিরপুর ইউনিয়ন ছাত্রলীগের সম্মেলন ও ওয়ার্ড ছাত্রলীগ কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১১ জানুয়ারি) বেলা ১১টা থেকে মিয়ার বাজার লতিফুল নেছা হাইস্কুল মাঠে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য ও সাবেক রেলপথমন্ত্রী মো. মুজিবুল হক।

সম্মেলনের জন্য বন্ধ রাখা শিক্ষাপ্রতিষ্ঠানগুলো হলো: মিয়াবাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়, মিয়াবাজার লতিফুল নেছা উচ্চ বিদ্যালয়, মিয়াবাজার ডিগ্রি কলেজ ও মিয়াবাজার তোষণ রফিক বালিকা বিদ্যালয়।

এদিকে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রেখে শিক্ষার্থীদের রাজনৈতিক সম্মেলনে এনে বসিয়ে রাখার বিষয়টি নিয়ে অভিভাবক, শিক্ষার্থী ও স্থানীয়দের মাঝে চরম ক্ষোভ বিরাজ করছে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষার্থী বলেন, ‘স্কুলের স্যাররা আমাদের বলছে আজ ক্লাস করা লাগবে না। এমপি সাহেবের প্রোগ্রামে যেতে হবে। তোমরা পুরো সময় গ্রোগ্রামে বসে থাকবে। শেষ হলে চলে যাবে। তাই আমরা এখানে বসে আছি।’

হাবিবুল বাহার নামের এক অভিভাবক বলেন, ‘শিক্ষার্থীদের রাজনৈতিক প্রোগ্রামে নিয়ে বসিয়ে রাখার বিষয়টি কোনোভাবে মেনে নেয়া যায় না। তারা তো পড়াশোনা করার জন্য শিক্ষাপ্রতিষ্ঠানে গেছে। ক্লাস বন্ধ রেখে তাদের রাজনৈতিক সম্মেলনে নিয়ে বসিয়ে রাখা কীসের ইঙ্গিত?’

এ বিষয়ে মিয়াবাজার লতিফুরনেছা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ওয়ালি উল্ল্যাহ বলেন, ‘আমার স্কুলমাঠেই সম্মেলন চলছে। আমার শিক্ষাপ্রতিষ্ঠান খোলা। সম্মেলনে সব শিক্ষার্থী নেই। মাইকের আওয়াজে কিছু শোনা যাচ্ছে না। পরে কথা বলব।’

মিয়াবাজার ডিগ্রি কলেজের অধ্যক্ষ ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রহমতউল্লাহ বাবুল বলেন, ‘কলেজে ছাত্রলীগের সম্মেলন চলছে, এখানে স্থানীয় সংসদ সদস্য উপস্থিত আছেন।’ এরপর তিনি কল কেটে দেন। পরে একাধিকবার কল দিলেও তিনি তা রিসিভ করেননি।

এ বিষয়ে জানতে স্থানীয় সাংসদ মো. মুজিবুল হক মুজিবের মুঠোফোনে কল দিলে তার মুঠোফোনের সংযোগ পাওয়া যায়নি।

সম্মেলনে উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুস সোবাহান ভূঁইয়া হাসানসহ স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮  

You cannot copy content of this page