কুমিল্লায় বিভিন্ন স্থান থেকে পরিবহন চাঁদাবাজ চক্রের ১০সদস্য আটক

নেকবর হোসেন।।
কুমিল্লার বুড়িচং, সদর এবং সদর দক্ষিণ এলাকায় অভিযান পরিচালনা করে পরিবহন চাঁদাবাজ চক্রের ১০ সদস্যকে আটক করেছে র‌্যাব-১১ এর সিপিসি-২ সদস্যরা। এ সময় চাঁদা আদায়ের নগদ ১১ হাজার ৬০ টাকা উদ্ধার।

দীর্ঘদিন যাবৎ পরিবহন চাঁদাবাজ চক্রের সদস্যরা কুমিল্লা জেলার বিভিন্ন থানার বিভিন্ন রাস্তায় অটো, সিএনজি, মিশুক, ট্রাক ও কভার্ড ভ্যান ইত্যাদি পরিবহনের ড্রাইভার ও হেলপারদের নিকট হতে বলপূর্বক টাকা গ্রহণ করে আসছে। এসব পরিবহন চাঁদাবাজরা সরকার নির্ধারিত স্ট্যান্ড ব্যতীত অননুমোদিত স্থান হতে এবং উপজেলা কর্তৃক ইজাড়াকৃত জায়গায় নির্ধারিত টাকার পরিমানের চাইতে বেশী টাকা জোরপূর্বক হাতিয়ে নিচ্ছে। পরিবহন চালকরা টাকা দিতে অস্বীকৃতি জানালে এসব চাঁদাবাজরা চালকদেরকে ভয়ভিতি প্রদর্শন করে এবং কোন কোন ক্ষেত্রে শারীরিকভাবে আঘাত করে চাঁদা আদায় করে যা বিভিন্ন সময়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। বর্তমান সময়ে এসব চাঁদাবাজদের এহেন কর্মকান্ডে সাধারন জনগণ বিভিন্ন ধরনের হয়রানির সম্মুখীন হচ্ছে।

র‌্যাব-১১, সিপিসি-২, কুমিল্লা ক্যাম্পে বিভিন্ন সময়ে বিভিন্ন উপজেলা এবং থানা হতে ভ‚ক্তভোগীগণ এ ব্যাপারে মৌখিক এবং লিখিত অভিযোগ করেন। অভিযোগ প্রাপ্তির প্রেক্ষিতে র‌্যাব-১১, সিপিসি-২, কুমিল্লা একটি ছায়া তদন্ত করে মাঠ পর্যায়ে অনুসন্ধান ও গোয়েন্দা তৎপরতার মাধ্যমে পরিবহন চাঁদাবাজদের এহেন কর্মকান্ডের সত্যতা পায়। এরই ফলশ্রæতিতে ২৬ ফেব্রæয়ারি বুড়িচং, কোতয়ালী এবং সদর দক্ষিন থানায় অভিযান পরিচালনা করে ১০ জন পরিবহন চাঁদাবাজ চক্রের স্বক্রিয় সদস্যকে ৩০৫টি টাকা আদায়ের রশিদ ও নগদ ১১ হাজার ৬০ টাকাসহ আটক করে।

আটককৃত আসামীরা হলেন কুমিল্লা সদর দক্ষিণের মথুরাপূর্ব এলাকার মোঃ ইলিয়াসের ছেলে মোঃ ইয়াকুব আমজাদ রকি(২০), বড় ধর্মপুর এলাকার আনিছুর রহমানের মোঃ শাহিন মিয়া(২৮), কৃষ্ণপুর গ্রামের মৃত দোলা মিয়ার ছেলে মোঃ নাছির উদ্দীন(৩৮), লালমতি এলাকার মনির হোসেনের ছেলে মোঃ রায়হান হোসেন(১৯), বড় ধর্মপুর এলাকার আলমগীর হোসেনের ছেলে মোঃ মানিক মিয়া (২৮), সদরের চকবাজার বালুদম এলাকার আঃ মালেকের ছেলে মোঃ জহিরুল ইসলাম অপু (২৪), গর্জনখোলা এলাকার মৃত. ওয়াজকুরণী@হেলালের ছেলে মোঃ শাহীন (২২), পিরোজপুর জেলার মঠবাড়িয়া উপজেলার নলিতুলা তলা গ্রামের মৃত. ইউসুফ আলীর ছেলে মোঃ মুক্তি সোহাগ @ অভি(২৪), সদরের বল্লভপুর এলাকার মোঃ সালাম সরকারের মোঃ সুমন সরকার(৩২) এবং কুমিল্লার বুড়িচং উপজেলার সিন্ধুরিয়া পাড়া গ্রামের মৃত. সুলতান আহমেদের ছেলে মোঃ সাজ্জাদ হোসেন(৪৫)।

এ ঘটনায় কুমিল্লা জেলার সংশ্লিষ্ট থানায় মামলা দায়ের করা হয়েছে। র‌্যাব-১১, সিপিসি-২ এর কোম্পানী অধিনায়ক মেজর মোহাম্মদ সাকিব হোসেন অভিযানের বিষয়টি নিশ্চিত করেছেন।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

You cannot copy content of this page