কুমিল্লায় স্কুল ফিডিং কার্যক্রমে দুধ ও ডিম খাওয়ানো হল ২০০ শিক্ষার্থীকে

স্টাফ রিপোর্টার।।
উপজেলা প্রশাসন ও উপজেলা প্রাণিসম্পদ দপ্তর, কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার উদ্যোগে স্কুল ফিডিং কার্যক্রমের আওতায় পিপুলিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ২০০ জন শিক্ষার্থী ও অভিভাবকে মিড ডে মিলে দুধ ও ডিম খাওয়ানো হয়েছে।

আয়োজকরা জানান, দুধ হলো আদর্শ খাবার, অন্যদিকে ডিম পুষ্টিকর খাদ্য। শিশুদের মেধা বিকাশ, মানসিক ও শারীরিক গঠনের জন্য দুধ-ডিমের বিকল্প নেই। অভিভাবকদের এবিষয়ে সচেতন করতে এবং শিক্ষার্থীদের আগ্রহী করতে এধরণের উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

আয়োজনে স্থানীয় খামারিরা সক্রিয়ভাবে সহযোগিতা করছে বলে জানান উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা। উপজেলা নির্বাহী অফিসার শুভাশিস ঘোষ বলেন, স্কুলে মিড ডে মিল কার্যক্রম জোরদার করতে এবং শিক্ষার্থীদের পুষ্টিকর খাদ্য গ্রহণে আগ্রহী করতে এ উদ্যোগ গ্রহণ করা হয়েছে। পর্যায়ক্রমে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে এধরণের অনুষ্ঠান আয়োজন করা হবে।

অনুষ্ঠানে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান (মহিলা) নাসিমা আক্তার পুতুল, চৌয়ারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, স্থানীয় ইউপি সদস্য, নজরুল একাডেমির প্রধান শিক্ষক, বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্যবৃন্দ, স্থানীয় খামারি ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

শিক্ষার্থী, অভিভাবক, শিক্ষক এবং বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্যরা উপজেলা প্রশাসনের এধরনের আয়োজনে সন্তোষ প্রকাশ করেছেন। স্কুল ফিডিং কার্যক্রম শিক্ষার্থীদের প্রাথমিক বিদ্যালয়মুখী করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে প্রতিয়মান হয়।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

You cannot copy content of this page