কুমিল্লায় ২ কেজি মুরগিতে ৪০০ গ্রাম ওজন কম, ব্যবসায়ীকে জরিমানা

নেকবর হোসেন।।
কুমিল্লায় ২ কেজি ওজনের মুরগিতে ৪০০ গ্রাম কম দেওয়ার অভিযোগে ব্রয়লার ব্যবসায়ীকে ২০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

শুক্রবার (২৬ আগস্ট) সকাল সাড়ে ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত নগরীর রাজাগঞ্জ বাজারে এ অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুমিল্লার সহকারী পরিচালক মো. আছাদুল ইসলাম। অভিযানে সি‌নিয়র কৃ‌ষি বিপণন কর্মকর্তা মোহাম্মদ জাকা‌রিয়া এবং জেলা পু‌লি‌শের কিছু সদস্য উপ‌স্থিত ছিলেন।

তিনি জানান, নগরীর শুক্রবার রাজগঞ্জ এলাকার মুরগিসহ নিত্যপ‌ণ্যের বাজা‌রে তদার‌কি অভিযান প‌রিচালনা করা হয়। এ সময় তদার‌কি টি‌মের ছদ্মবেশী সদ‌স্যের কা‌ছে দুই কে‌জি সোনালি মুরগির ওজ‌নে ৪০০ গ্রাম কম দিয়ে ১১৬ টাকা বে‌শি নেওয়ায় রু‌বেল ব্রয়লার হাউস‌কে ২০ হাজার টাকা জ‌রিমানা এবং ওজ‌নে কারচুপির কা‌জে ব্যবহৃত চার‌টি প‌রিমাপক যন্ত্র জব্দ ক‌রে ধ্বংস করা হয়।

এ ছাড়া প‌রিমাপক য‌ন্ত্রের ওপর ফ্যান লা‌গি‌য়ে কৌশ‌লে ওজ‌নে কম দেওয়ায় আব্দুল্লাহ তাইফ ব্রয়লার হাউস‌কে ৩ হাজার টাকা, মূল্য তা‌লিকায় গর‌মিল থাকায় গাজীপুর ব্রয়লার হাউস‌কে ২ হাজার টাকা এবং অতি‌রিক্ত দা‌মে সব‌জি বি‌ক্রির প্রস্তাব করায় জাভে‌দের সব‌জির দোকান‌কে ৫০০ টাকাসহ মোট চার প্রতিষ্ঠান‌কে ২৫ হাজার ৫০০ টাকা জ‌রিমানা করা হয়। জনস্বার্থে এ কার্যক্রম অব্যাহত থাকবে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

You cannot copy content of this page