কুমিল্লা আর্ন্তজাতিক নারী দিবস পালিত

নেকবর হোসেন।।
টেকসই আগামীর জন্য, জেন্ডার সমতাই আজ অগ্রগণ্য’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে কুমিল্লা জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে আন্তর্জাতিক নারী দিবস পালন করা হয়েছে।

বুধবার (৯মার্চ) সকালে ১১টায় জেলা মহিলা সংস্থা মিলনায়তনের অডিটোরিয়ামে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চেয়ারম্যান জামস কুমিল্লা, রোকেয়া পদক প্রাপ্ত মিসেস পাপড়ী বসু।

এর আগে সকাল ১০ টায় নারী দিবস উপলক্ষে জেলা মহিলা সংস্থা থেকে র‌্যালি বের হয়ে নগরীর বিভিন্ন সড়কে পদশর্ন পরে অফিস প্রাঙ্গনে এসে শেষ হয় ।

এ সময় বক্তর‌্যা বলেন,নারীদের যথার্থ মর্যাদা প্রতিষ্ঠার পাশাপাশি অর্থনৈতিক সামাজিক প্রশাসনিক ও রাজনৈতিক ক্ষমতায়নের লক্ষ্যে বর্তমানে আওয়ামী লীগ সরকার নারী শিক্ষার বিস্তার নারীর অধিকার প্রতিষ্ঠা নারীর ক্ষমতায়নসহ নারীর প্রতি সকল ধরনের সহিংসতা প্রতিরোধে ব্যাপক কার্যক্রম বাস্তবায়ন করছে।

পরে সকাল ১১টায় জাতীয় মহিলা সংস্থা, কুমিল্লা জেলা কার্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন, শাহ আলম,সিনিঃ জেলা কর্মকর্তা,জাতীয় মহিলা সংস্থা কুমিল্লা।বিশেষ অতিথি হিসবে বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের মহিলা বিষয়ক সম্পাদক ও কুমিল্লা জেলার মহিলা সংস্থার সম্মানিত সদস্য মিসেস নিশাত খান,কুমিল্লা জেলার মহিলা সংস্থার সম্মানিত সদস্য প্রফেসর সেলিনা রহমান, জেলা কর্মকর্তা,আঃ হাকিম,সহঃ প্রোগ্রামার,সালেহ আহমেদ,সহ ট্টেড প্রশিক্ষক,এবং প্রশিক্ষণার্থী রাবেয়া আক্তারও বিউটি আক্তার প্রমুখ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন মিসেস তানিয়া আক্তার জেলা কর্মকর্তা,জাতীয় মহিলা সংস্থা সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

You cannot copy content of this page