কুমিল্লা উঃ জেলা আওয়ামীলীগের সভাপতি উপর হামলার প্রতিবাদে তিন উপজেলা বিক্ষোভ মিছিল

মুরাদনগর প্রতিনিধি
কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি ম. রুহুল আমীনের ওপর একই দলের সাংগঠনিক সম্পাদক কর্তৃক হামলার প্রতিবাদ ও হামলাকারীকে দল থেকে বহিষ্কারের দাবিতে বিক্ষোভ সমাবেশ হয়েছে।
বুধবার জেলার দেবিদ্বার, মুরাদনগর ও দাউদকান্দি উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের আয়োজনে পৃথক বিক্ষোভ সমাবেশ হয।

সমাবেশে বক্তারা দেবিদ্বার উপজেলা চেয়ারম্যান ও কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদ কর্তৃক কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি ম. রুহুল আমীনের ওপর ‘পরিকল্পিত’ হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

এ ঘটনার সঙ্গে জড়িত উপজেলা চেয়ারম্যানকে দল থেকে দ্রুত বহিষ্কারের দাবি জানান নেতাকর্মীরা। বিক্ষোভ সমাবেশে ওই তিন উপজেলার আওয়ামী লীগ, যুবলীগ, মহিলা লীগ, ছাত্রলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা অংশ নেন। এদিন বিকালে জেলার দেবিদ্বারে ছাত্রলীগের বিশাল বিক্ষোভ সমাবেশে আবুল কালাম আজাদকে অবিলম্বে বহিষ্কারের দাবি করা হয়।

এদিকে রুহুল আমীনের ওপর হামলার ঘটনায় ক্রমেই উত্তপ্ত হয়ে উঠেছে জেলার রাজনৈতিক অঙ্গন।

গত ১৬ জুলাই জাতীয় সংসদ ভবনের এলডি হলে দেবিদ্বার উপজেলা আওয়ামী লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির সভা অনুষ্ঠিত হয়। এতে ওই উপজেলার এমপির সঙ্গে উপজেলা চেয়ারম্যানের বাগবিতণ্ডা ও হাতাহাতি হয়।

এ ঘটনায় উপজেলা চেয়ারম্যান এমপির সঙ্গে বেয়াদবি করেছেন বলে তার পক্ষ নেয়নি কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি ম. রুহুল আমীন। এতে সভা শেষে ক্ষুব্ধ হয়ে রুহুল আমীনের ওপর হামলা করেন একই দলের সাংগঠনিক সম্পাদক এবং দেবিদ্বার উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ। এ হামলার ভিডিও ভাইরাল হলে কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগ এবং অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের মাঝে ক্ষোভ ছড়িয়ে পড়ে।

এতে ওই উপজেলা চেয়ারম্যানকে উত্তর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদকের পদ থেকে বহিষ্কারের জোরালো দাবি ওঠে। উত্তর জেলার প্রতিটি ইউনিটের নেতাকর্মীরা আবুল কালাম আজাদকে অবিলম্বে বহিষ্কারের জন্য আন্দোলন চালিয়ে যাচ্ছেন।নেতাকর্মীদের অভিযোগ- রুহুল আমীনের ওপর হামলার ঘটনাকে ভিন্ন খাতে প্রবাহিত করার জন্য আবুল কালাম আজাদ উল্টো নানা ধরনের ‘নাটক’ তৈরি করছেন।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

You cannot copy content of this page