কুমিল্লা ও চট্টগ্রামের ৯ চোরাই মোটরসাইকেলসহ গ্রেফতার ৫ গ্রেফতার

নেকবর হোসেন।।
কুমিল্লা ও চট্টগ্রামের বিভিন্ন এলাকায় টানা তিনদিন অভিযান চালিয়ে মোটরসাইকেল চোর চক্রের পাঁচ সদস্য গ্রেফতার করেছে হালিশহর থানা পুলিশ। এসময় উদ্ধার করা হয় নয়টি চোরাই মোটরসাইকেল।

গ্রেফতাররা হলেন- নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার মো. আলমগীর হোসেন (৩৭), ফেনী সদর এলাকার মো. নাহিদুল ইসলাম নাহিদ (২০), কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার মো. মান্নান, চৌদ্দগ্রাম উপজেলার বাবুল মিয়া (৩৪) ও চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার আব্দুল মালেক ওরফে সোহাগ (২৫)।

শনিবার (২৬ ফেব্রুয়ারি) দুপুরে হালিশহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান এ তথ্য জানান।

তিনি জানান, ২৩ ফেব্রুয়ারি হালিশহর থানার মাদাৰ্যপাড়া এলাকায় অভিযান চালিয়ে একটি চোরাই মোটরসাইকেল উদ্ধার করা হয়। এসময় গ্রেফতার করা হয় আলমগীর ও নাহিদকে। এরপর তাদের দেওয়া তথ্যে কুমিল্লার নাঙ্গলকোট এলাকা থেকে মান্নানকে গ্রেফতার করা হয়। তার দোকান থেকে উদ্ধার করা হয় তিনটি চোরাই মোটরসাইকেল।

তিনি বলেন, কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলায় অভিযান চালিয়ে গ্রেফতার করা হয় বাবলু মিয়াকে। একই সঙ্গে তার বাড়ি থেকে উদ্ধার করা হয় চারটি চোরাই মোটরসাইকেল। সবশেষ চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলায় অভিযান চালিয়ে সোহাগকে গ্রেফতার করে পুলিশ। তার কাছ থেকে উদ্ধার হয় একটি চোরাই মোটরসাইকেল।

ওসি মোস্তাফিজুর রহমান আরও বলেন, দিনের বেলায় বিভিন্ন বাসা-বাড়িতে কাজের সময় তারা লক্ষ্য রাখতেন। এ সময় তারা চুরির যাবতীয় বিষয় রেকি করতেন। এরপর রাতে কৌশলে মোটরসাইকেল নিয়ে সটকে পড়তেন। এসব মোটরসাইকেলের ইঞ্জিন-চেসিস নম্বর দ্রুত মুছে ফেলা হতো। সেখানে বসানো হতো নতুন নম্বর। এরপর অল্প সময়েই চোরাই মোটরসাইকেল পাঠিয়ে দেওয়া হতো বিভিন্ন জেলায়। এ চক্রের একজন নেতা রয়েছেন জানিয়ে পুলিশের এ কর্মকর্তা বলেন, তাকে গ্রেফতারের জন্য অভিযান চালানো হচ্ছে। গ্রেফতারদের বিরুদ্ধে মামলা করা হয়েছে। ওই মামলায় গ্রেফতার দেখিয়ে আজ (শনিবার) তাদের আদালতে পাঠানো হচ্ছে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

You cannot copy content of this page