কুমিল্লা ও চৌদ্দগ্রামে আওয়ামী লীগের সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত

নেকবর হোসেন।।
কুমিল্লাসহ দেশের বিভিন্ন স্থানে সাম্প্রদায়িত সম্প্রীতি বিনষ্টের প্রতিবাদে সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপুরে জেলার চৌদ্দগ্রাম উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে এ সমাবেশে প্রধান অতিথি ছিলেন সাবেক রেলপথমন্ত্রী ও কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মুজিবুল হক এমপি।

মুজিবুল হক বলেন, হিন্দু মুসলিম বৌদ্ধ খ্রিস্টান সবাই এদেশের নাগরিক। এদেশের সব সম্প্রদায়ের মানুষের অধিকার সমান। যারা এদেশের স্বাধীনতায় বিশ্বাস করে না তারাই অপ্রীতিকর ঘটনার সৃষ্টি করেছে। তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে রক্ত দিয়ে আমরা স্বাধীনতা এনেছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে।

যারা মুক্তিযুদ্ধের চেতনা বিশ্বাস করে না, তারাই আজ ইন্ধন যোগাচ্ছে। তাই এখন সাম্প্রদায়িক শক্তিকে ঐক্যবদ্ধভাবে মোকাবেলা করতে হবে। এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুস সোবহান ভূঁইয়া হাসান, পৌর মেয়র জিএম মীর হোসেন মীরু, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ রহমত উল্লাহ বাবুল, ভাইস চেয়ারম্যান এবিএম বাহার, জেলা পরিষদের সদস্য ভিপি ফারুক আহমেদ মিয়াজী প্রমুখ।

সমাবেশ শেষে উপজেলা সদরের ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে সম্প্রীতির পক্ষে বিশাল শান্তি মিছিল বের করা হয়। এতে দল ও অঙ্গসংগঠনের নেতাকর্মীসহ হিন্দু-মুসলিমসহ বিভিন্ন সম্প্রদায়ের নেতৃবৃন্দ অংশ নেন। এর আগে উপজেলা পরিষদ মিলনায়তনে তিনি বৃহত্তর কুমিল্লার মৎস উন্নয়ন প্রকল্পের জেলেদের মাঝে সেলাই মেশিন, ভ্যানগাড়িসহ আয়বর্ধক উপকরণ বিতরণ করেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম মনজুরুল হক। সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুস সোবহান ভূঁইয়া হাসান, ভাইস চেয়ারম্যান এবিএম বাহার, মহিলা ভাইস চেয়ারম্যান রাশেদা আখতার, পৌর মেয়র জিএম মীর হোসেন মীরু প্রমুখ।

এদিকে এদিন বিকালে কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের উদ্যোগে নগরীতে সম্প্রীতি সমাবেশ হয়। পরে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক রেলপথমন্ত্রী মুজিবুল হকের নেতৃত্বে দল ও অঙ্গসংগঠনের নেতাকর্মীসহ বিভিন্ন সম্প্রদায়ের নেতৃবৃন্দের অংশগ্রহণে নগরীতে বিশাল শান্তি শোভাযাত্রা বের করা হয়।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

You cannot copy content of this page