কুমিল্লা চৌয়ারা বাজারে ঘানিভাঙ্গা সরিষা তেলের ফ্যাক্টরীর উদ্বোধন

স্টাফ রিপোর্টার।।
ঐতিহ্যবাহী কুমিল্লা চৌয়ারা বাজারে হাবিব কর্পোরেশনের ঘানিভাঙ্গা সরিষার তেলের ফ্যাক্টরি উদ্বোধন হলো। রবিবার বেলা ১১ টায় দোয়া মোনাজাত ও মিষ্টি বিতরণের মধ্য দিয়ে উদ্বোধন করা হয়।

ফ্যাক্টরীর স্বত্বাধিকারী হাবিব উল্লাহ জাহাঙ্গীর বলেন, ১৯৬৮ সাল থেকে হাবিব কর্পোরেশনের পথচলা শুরু। তারই ধারাবাহিকতায় এখন নতুন করে ভোক্তাদের স্বাস্থ্যর কথা চিন্তা করে ঘানি ভাঙ্গা সরিষার তেলের ফ্যাক্টরী চালু করেছি। দীর্ঘ পথচলায় ক্রেতাদের সন্তুষ্ট ও বিশ্বাস আমাদের পুঁজি। খুচরা ও পাইকারী মূল্যে সরিষার তেল বিক্রি করা হয়। এখানে তেলের গুনগত মান ঠিক রাখতে সংগ্রহ করা সরিষাগুলোকে প্রথমে রোদে শুকানোর পরে ঘানিতে দিয়ে তেল তৈরী করা হয়। পরে তেলগুলো ফিল্টারিং করা হয়। তারপরেই বোতলজাত করা হয়। তেলের গুনগত মান ধরে রাখার জন্য সর্বোচ্চ সতর্ক থাকা হয়।

হাবিব কর্পোরেশনের পরিচালক সেলিম জানান, রাস্তার পাশে যেসব মেশিনে চেপে যেসব সরিষার তৈল বিক্রি হয় তা স্বাস্থ্যের জন্য ক্ষতিকর। কারন অতিরিক্ত তাপ দিয়ে সরিষার তেল তৈরী করে। এভাবে তেল তৈরী করলে তেলের ভেতর ভিটামিন উপাদানগুলো নষ্ট হয়ে যায়। ওই তেল শরীরের জন্য খুবই ক্ষতিকর। তাই আমর কাঠের ঘানিভাঙ্গা তেল উৎপাদন শুরু করেছি। শুক্রবার ছাড়া সব সময় খুচরা ও পাইকারীভাবে সরিষার তেল বিক্রি করা হয়।

উল্লেখ্য, হাবিব কর্পোরেশন থেকে উৎপাদিত হলুদ গুঁড়া, মরিচগুঁড়া, ধনিয়া গুঁড়া, জিরাগুঁড়া,রেডিমিক্স মসলা, খাঁটি মধু, আপেল সিডার ভিনেগার, ঘানিভাঙ্গা খাঁটি সরিষার তেল, কালোজিরা তেল, তিলের তেল, মাষকলাই ডাল ও পিয়াজুর ডাল ও বেসন কুমিল্লা জেলায় সরবরাহ করা হয়।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১