কুমিল্লা টাউন হল মিলনায়তনে আলা হযরত কনফারেন্স অনুষ্ঠিত

বি এম মহিউদ্দিন মন্টি।।
সত্য, ন্যায় ও সহীহ আকিদা প্রতিষ্ঠার লক্ষে মহান সৃষ্টিকর্তা যুগে যুগে তার প্রতিনিধি পাঠিয়েছেন এ ভূমন্ডলে, তারই ধারাবাহিকতায় বিশ্ব মুসলিম উম্মাহ যখন ভ্রান্ত পথে এগুচ্ছিলেন ও ইসলামের মূল ধারা থেকে সরে যাচ্ছিলেন ঠিক তখনই ইমাম আহমেদ রেজা বেলভীর আবির্ভাব হয় এমনই মন্তব্য সুফি মতাদর্শের আলোচকদের।

রবিবার (৩অক্টোবর) বিকেলে কুমিল্লা টাউন হল মিলনায়তন মুক্তিযোদ্ধা কর্ণারে আলা হযরত কনফারেন্স উদযাপন কমিটির উদ্যোগে আলোচনা সভা দোয়া মাহফিল তথা কনফারেন্সে অনুষ্ঠিত হয়।

কুমিল্লা নগরীর বখশীয়া দরবার শরীফের বর্তমান সাজ্জাদানশীন মাওলানা শাহ মুহাম্মদ কুতুব উদ্দিন বখশীর সভাপতিত্বে কনফারেন্স উদ্বোধন করেন কুমিল্লা অলিতলা দরবার শরীফের পীর মাওলানা কাজী গোলাম মহিউদ্দিন লতিফী আল কাদেরী।

জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে সকল শ্রেণীর মানুষের আগমন ঘটে দরগাহ তথা মাজার সমুহে। এ দেশে সুফিবাদের মাধ্যমেই ইসলাম প্রতিষ্ঠিত হয়েছে খুন,রাহাজানি, জঙ্গিবাদ করে ইসলাম প্রতিষ্ঠার পক্ষে আমরা না। আমরা মনে করি সুফি মতাদর্শেই এ দেশে ইসলামের পূর্ণতা লাভ করবে এমনটাই বললেন কনফারেন্সের প্রধান অতিথি বাংলাদেশ তরিকত ফেডারেশনের মহাসচিব, চাঁদপুরী শাহ দরবার শরীফের পীর আলহাজ্ব ড.সৈয়দ রেজাউল হক চাঁদপুরী।

আলা হযরত কনফারেন্সে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নেত্রকোনাস্থ রেজভীয়া দরবার শরীফের পীর শাহ সূফি মুহাম্মদ বদরুল আমিন রেজভী, কুমিল্লা শাহপুর দরবার শরীফের সাজ্জাদানশীন শাহজাদা শাহ মুহাম্মদ ইয়াসির আহমেদ সোবহানী,কুমিল্লা সিটি করপোরেশনের প্যানেল মেয়র সৈয়দ মোঃ সোহেল।

আলা হযরতের জীবনী নিয়ে কনফারেন্সে আলোচনা করেন কেন্দ্রীয় ঈদগাহ ও জামে মসজিদের খতিব হাফেজ মাওলানা ক্বারি ইব্রাহিম আল কাদেরী, কুমিল্লা ইসলামিয়া আলিয়া মাদ্রাসার মুহাদ্দিস মাওলানা মোঃ রফিকুল ইসলাম আনসারী,বায়তুন নুর জামে মসজিদের খতিব মাওলানা আহমেদ রেজা আশরাফী,রাজাপুরা দরবার শরীফের খাদেম মাওলানা মানসুর আহমেদ রাজাপুরী।

আলা হযরত কনফারেন্সে পীর মাশায়েখ ও খলিফাদের উপস্থিতি ছিল উল্লেখযোগ্য হাজী আহমেদ উদ্দিন মানিক গাফফারী,শাহ মুহাম্মদ মোবারক হোসাইন শাহেদী,শাহ মুহাম্মদ আব্দুল মবিন রহমানী,শাহ মুহাম্মদ তানভীর আলম খোরশেদী,শাহ মুহাম্মদ রফিকুল ইসলাম রফিকী,শাহজাদা শাহ মুহাম্মদ তাসাউফ শাহ আশরাফী,মীর মুহাম্মদ খসরু শাহেদী,মাওলানা মুহাম্মদ আনোয়ার হোসাইন রেজভী,শাহজাদা শাহ মুহাম্মদ তাশরীফ শাহ আশরাফী।

কনফারেন্স থেকে বক্তারা মুসলিম উম্মাহর প্রতি আহ্বান জানিয়ে বলেন বাতিলকে নিপাত করাই ছিল আলা হযরতের উদ্দেশ্য। আমাদেরকেও সে পথে চলতে হবে এ সময় বিভিন্ন মসজিদের খতিবগণদের মধ্য থেকে আলোচনা করেন অধ্যক্ষ মাওলানা মোঃ আনোয়ার হোসাইন, মাওলানা জি এম শাহজাহান বিপ্লবী, মাওলানা আব্দুল মান্নান আল কাদেরী, মাওলানা জসীমউদ্দিন তাহেরী, মাওলানা খাজা ইমরান বিন জিহাদী,মাওলানা আব্দুল কাদের আর কাদেরী,মাওলানা কামরুজ্জামান আল কাদেরী, মাওলানা জাকির হোসাইন তাহেরী,মাওলানা আবু সাঈদ কাদেরী,মাওলানা কবির হোসাইন, মাওলানা নজরুল ইসলাম, হাফেজ আব্দুল কাদেরসহ অসংখ্য ওলামায়ে কেরাম উপস্থিত ছিলেন।

আলা হযরত কনফারেন্সে দেশ বরেন্য অনেক অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন ও বিভিন্ন সমাজ ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দরাও উপস্থিত ছিলেন। কনফারেন্স প্রস্তুতি কমিটির সদস্য সচিব মুহাম্মদ নাজমুল হাসান সরকারের সার্বিক তত্বাবধানে পুরো কনফারেন্স জুড়ে উপস্থাপনা করেন মাওলানা মুহাম্মদ মাঈনুল হাসান কাদেরী।

আলোচনা শেষে দোয়া, মাহফিল ও মোনাজাত পরিচালনা করা হয় পরিশেষে সবার মাঝে তাবারুখ বিতরণের মধ্য দিয়ে কনফারেন্স শেষ হয়।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
error: Content is protected !!