কুমিল্লা থেকে ছাড়লেন দূরপাল্লার সকল যানবাহন

নেকবর হোসেন।।
ডিজেলের দাম বাড়ার ঘটনায় ভাড়া সমন্বয়ের দাবিতে সারা দেশে পরিবহন মালিকদের ডাকা ধর্মঘটের তৃতীয় দিনে পর কুমিল্লা থেকে ছেড়ে গিয়েছে দূরপাল্লার বাস।

নগরীর প্রধান তিনটি বাসস্ট্যান্ড থেকে রোববার সন্ধ্যায় ছেড়ে গিয়েছে কুমিল্লা থেকে ঢাকা, চট্টগ্রাম এবং উত্তরবঙ্গগামী বাস। পরিবহন মালিকরা জানিয়েছেন সোমবার সকাল থেকে বাসে নতুন ভাড়া কার্যকর হবে।

নগরীর জাঙ্গালিয়া বাসস্ট্যান্ডে গিয়ে দেখা যায় সন্ধ্যা ৭টার দিকে মিয়ামি ও স্টারপ্লাস পরিবহনের বাসগুলোতে উঠছে যাত্রীরা। তিশা পরিবহনের ব্যবস্থাপনা পরিচালক বিমল দে জানান, সন্ধ্যার পর থেকে তাদের চারটি বাস ঢাকার উদ্দেশে ছেড়ে গেছে। কুমিল্লা থেকে ঢাকার ভাড়া ছিল ১৬০ টাকা। নতুন ভাড়ার হিসাবে এখন জনপ্রতি ১৮০ টাকা নেয়া হচ্ছে। প্রতি কিলোমিটারে ১ টাকা ৮০ পয়সা বেশি নেয়া হচ্ছে।

কুমিল্লা পদুয়ার বাজার থেকে চট্টগ্রাম যাবেন আবদুল হাকিম। যাওয়ার জন্য তিনি তিশা প্লাটিনাম পরিবহনের একটি বাসে চড়ে বসেন। যাত্রা শুরুর আগে তিনি বলেন,আগে ২০০ টাকায় চট্টগ্রাম যেতাম। আজ ভাড়া ২৩০ টাকা নিয়েছে।

কুমিল্লা জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের সভাপতি কবির আহমেদ বলেন,কেন্দ্রীয় সিদ্ধান্ত প্রকাশ হওয়ার পর রোববার বিকেল থেকে কুমিল্লা নগরীর তিনটি বাসস্ট্যান্ড থেকে কিছু দূরপাল্লার বাস ছেড়ে যায়। আমরা রাতের মধ্যেই নতুন ভাড়ার তালিকা তৈরি করব। সোমবার ভোর থেকে নতুন ভাড়ার তালিকা কার্যকর করা হবে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

You cannot copy content of this page