কুমিল্লা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বাজার তদারকি অভিযান

সাকের আহমেদ।।
ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কুমিল্লা কার্যালয়ের সহকারী পরিচালকের নেতৃত্বে বাজার তদারকি অ‌ভিযান ও টি‌সি‌বির ট্রাক‌সেল ম‌নিট‌রিং কার্যক্রম পরিচালনা করা হয়।

রমজানে নিত্যপ‌ণ্যের বাজার স্থি‌তিশীল রাখ‌তে এবং টি‌সি‌বির পণ্য প্রকৃত ওজ‌নে ও ন‌্যায‌্যমূ‌ল্যে প্রা‌প্তি নি‌শ্চিত কর‌তে শনিবার (২৪ এ‌প্রিল) ২০২১ খ্রি. বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে, জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালকের অর্পিত ক্ষমতাবলে এবং কু‌মিল্লা জেলাপ্রশাস‌নের সার্বিক সহযোগিতায় কু‌মিল্লা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: আছাদুুল ইসলা‌মের নেতৃত্বে সদ‌রের দুর্গাপুর বাজার এবং বু‌ড়িচং উপ‌জেলার ময়নাম‌তি সা‌হে‌বের বাজার এলাকায় তদার‌কি অ‌ভিযান প‌রিচা‌লনা করা হ‌য়ে‌ছে।

এ সময় মূল‌্য তা‌লিকা প্রদর্শন না করা, ওজ‌নে কারচূ‌পি করা, মেয়াদ উত্তীর্ণ মসলা বি‌ক্রি করার ম‌তো ভোক্তা অধিকার বিরোধী কর্মকা‌ণ্ডের সা‌থে জ‌ড়িত থাকার অ‌ভি‌যো‌গে ০৬ টি প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর সং‌শ্লিষ্ট ধারায় অ‌ধিদপ্ত‌রের প্রশাসনিক এখ‌তিয়া‌রে ১৭ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

এছাড়াও কু‌মিল্লা নগরী‌র বি‌ভিন্ন স্থা‌নে বি‌ক্রিত টি‌সি‌বির ট্রাক‌সেলও ম‌নিট‌রিং করা হয়। এ সময় ওজ‌নে কম দেওয়ায় টি‌সি‌বির ডিলার মেসার্স আয়ান এন্টারপ্রাইজ‌কে ২ হাজার টাকা জ‌রিমানা করা হয় এবং তার ডিলার‌শীপ বা‌তি‌লের সুপা‌রিশ করা হয়। তদারকিকালে ব্যবসায়ীদের নির্ধারিত মূল্যে পণ্য বিক্রি, দৃশ‌্যমান স্থা‌নে মূল‌্য তা‌লিকা প্রদর্শন, ক্রয়-বিক্রয় রশিদ সংরক্ষণ এবং ক্রেতা -‌বি‌ক্রেতা উভয়‌কে মাস্ক ব‌্যবহা‌রের নির্দেশনা দেয়া হয়।

অভিযানে সং‌শ্লিষ্ট বাজার ব‌্যবসায়ী স‌মি‌তির নেতৃবৃন্দ এবং জেলা পু‌লি‌শের এক‌টি টিম উপ‌স্থিত থে‌কে সা‌র্বিক সহযোগিতা করেন।ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কুমিল্লা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃআছাদুল ইসলাম জানান জনস্বার্থে এ কার্যক্রম অব্যাহত থাকবে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

You cannot copy content of this page