কুমিল্লা শিক্ষাবোর্ড নানা আয়োজনে জাতির পিতা’র স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপন

নিউজ ডেস্ক।।
মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড কুমিল্লায় নানা আয়োজনে ১০ জানুয়ারি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত হয়েছে।

সোমবার সকালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে তাঁর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান কুমিল্লা শিক্ষাবোর্ড চেয়ারম্যান প্রফেসর মো. আবদুস ছালাম সহ বোর্ড কর্মকর্তারা। শ্রদ্ধা নিবেদনের পর সংক্ষিপ্ত আলোচনা শেষে মোনাজাতে অংশ নেন সবাই। এ সময় শিক্ষাবোর্ড সচিব প্রফেসর নূর মোহাম্মদ সহ কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

সংক্ষিপ্ত বক্তব্যে কুমিল্লা শিক্ষাবোর্ড চেয়ারম্যান প্রফেসর মো. আবদুস ছালাম বলেন, বঙ্গবন্ধু ছাড়া বাংলাদেশ অসম্পূর্ণ।

আমাদের লাল-সবুজের পতাকায় মিশে আছে আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণে জাতি স্বাধীনতার চুড়ান্ত দিক নির্দেশনা পায়। ১৯৭১ এর ১৬ ডিসেম্বর আত্মসমর্পণ করে পাকিস্তানি বাহিনী। বিজয়ের এমন ক্ষণে স্বজনসহ সর্বস্ব হারানোর বেদনা যেমন বাঙালিকে কষ্টে বিদ্ধ করছিল, তেমনই ছিল বিজয় অর্জনের উলল্গাসও। তবে স্বাধীনতার মহানায়কবিহীন মুক্ত বাঙলায় বিজয় পূর্ণতা পায়নি। ১৯৭২ সালের এদিন পাকিস্তানে বন্দিদশা থেকে মুক্তি পেয়ে সদ্য-স্বাধীন বাংলাদেশের মাটিতে প্রত্যাবর্তন করেন বঙ্গবন্ধু।

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনের মধ্যে দিয়ে পূর্ণতা পায় স্বাধীনতা। এ বছর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উয্যাপন এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর বছরে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসটি ভিন্ন মাত্রা ও আবেগের মধ্য দিয়ে উদ্যাপন করা হচ্ছে। নতুন প্রজন্মের মাঝে আমাদের ছড়িয়ে দিতে হবে বঙ্গবন্ধুর চেতনা।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

You cannot copy content of this page