কুমিল্লা সরকারি মহিলা কলেজের ছাত্রী নিবাসের ভিত্তিপ্রস্থর স্থাপন

মোঃ জহিরুল হক বাবু।।
বাংলাদেশে ঢাকার বাহিরে এই প্রথম কুমিল্লা সরকারি মহিলা কলেজে ১ হাজার ছাত্রীদের থাকার ব্যবস্থা সম্পন্ন নওয়াব হোচ্ছাম হায়দার ছাত্রীনিবাসের ১০ তলা বিশিষ্ট ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। ভিত্তি প্রস্তুততে এমপি বাহারের কুমিল্লা এগুলে এগুলে বাংলাদেশ স্লোগান’কে ধারণ করে ভিত্তিপ্রস্তুত স্থাপন করা হয়।

রোববার সকালে ভিত্তিপ্রস্থর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আ.ক.ম বাহাউদ্দিন বাহার।

বিশেষ অতিথি ছিলেন, কুমিল্লা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো. জামাল নাছের।

কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য ও মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দীন বাহার বলেন তিনি একজন শিক্ষকের সন্তান, তাই শিক্ষা প্রতিষ্ঠানের প্রতি তার রিদয়ের টান টা একটু বেশি।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান না থাকলে আমরা একটি স্বাধীন রাস্ট্র বাংলাদেশের পেতাম না, বঙ্গবন্ধুর কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের শিক্ষাব্যবস্থা পরিবর্তন করে একটি শিক্ষিত জাতি উপহার দেয়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছেন।

তিনি আরও বলেন কলেজের চাইতে প্রাইভেট টিউশন পড়তে হয় ছাত্রছাত্রীদের বেশি, কলেজ শিক্ষকদের ছাত্রীদের পড়াশোনা বিষয় মনোযোগ বাড়াতে হবে, আর ছাত্রীদের কলেজের লাইব্রেরি প্রতি মনোযোগী হতে হবে এ প্লাসের দিকে নয়। পড়াশোনা এবং লাইব্রেরীর প্রতি মনোযোগী হলে এমনিতেই এ+ ঘরে চলে যাবে বলেন তিনি।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কুমিল্লা সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর হাসনাত আনোয়ার উদ্দীন আহমেদ, এছাড়াও আরো উপস্থিত ছিলেন ঠিকাদারি প্রতিষ্ঠান এসএবিইএল এন্ড জিইবিএল-জেবি এর সত্ত্বাধিকারী আলী আজম ও হাসান ইমাম, জগন্নাথপুর সদর ইউনিয়ন চেয়ারম্যান মোঃ মামুনুর রশীদ, মহানগর স্বেচ্চাসেবক লীগের সাধারণ সম্পাদক সাদেকুর রহমান পিয়াস, মহানগর ছাত্রলীগের যুগ্ম আহবায়ক নুর মোহাম্মদ সোহেলসহ কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা।

“অধ্যক্ষ হাসনাত আনোয়ার উদ্দীন আহমেদ সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দীন বাহারে কাছে প্রস্তাব করেন মেয়েদের চলাচলের সুবিধার্থে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট হতে ২টি বাস ব্যবস্থা করে দেয়ার জন্য।

“প্রফেসর জামাল নাছের বলেন’ সংসদ সদস্য এমপি বাহার ২০১৩ সালে কলেজের একটি অনুষ্ঠানে আসেন, এবং সেই সময় বৃষ্টি হবার কারণে কলেজে স্থান পানিতে তলিয়ে যায়, কলেজের এই অবস্থা দেখে ছাত্রীদের মাননীয় সংসদ সদস্য কুমিল্লা সরকারি মহিলা কলেজে ১০ তলা আধুনিক ভবন করে দিবেন বলেছিলেন, আজ তা বাস্তবে রুপ নিয়েছে। তাই প্রতিষ্ঠানের পক্ষ থেকে মাননীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দীন বাহার’কে ধন্যবাদ জানান।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮  

You cannot copy content of this page