কুমিল্লা-সিলেট মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ

কুমিল্লা নিউজ ডেস্ক।।
কুমিল্লা-সিলেট আঞ্চলিক মহাসড়ক অবরোধ করে কুমিল্লার দেবিদ্বারে ব্যাটারিচালিত অটোরিকশা থেকে চাঁদাবাজির প্রতিবাদ করেছেন চালকরা। শুক্রবার (২২ এপ্রিল) দুপুরে দেবিদ্বার নিউমার্কেট স্বাধীনতা চত্বরে বিক্ষোভ করেন তারা। এ সময় কুমিল্লা-সিলেট আঞ্চলিক মহাসড়কের দুই পাশে যান চলাচল বন্ধ হয়ে তীব্র যানজটের সৃষ্টি হয়।

দেবিদ্বার পৌর শ্রমিকলীগের সাধারণ সম্পাদক আল আমিনের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে দ্রুত চাঁদাবাজি বন্ধের দাবি জানিয়ে বক্তব্য রাখেন– পৌর শ্রমিকলীগের সাংগঠনিক সম্পাদক সাদ্দাম হোসেন, শ্রমিকনেতা আব্দুল হালিম, কাজী বশির, অটোরিকশা চালক রুবেল মিয়া, মনির আহমেদ, নজরুল ইসলাম, আবু হানিফ ও মনু মিয়া প্রমুখ।

বক্তারা বলেন, ‘নির্দিষ্ট স্ট্যান্ড এবং ইজারা না থাকলেও দেবিদ্বার পৌর এলাকার বিভিন্ন পয়েন্টে সিএনজি স্ট্যান্ড ইজারাদারের লাইনম্যানরা সিএনজি অটোরিকশার পাশাপাশি ব্যাটারিচালিত অটোরিকশা থেকেও দিনে ১০০ থেকে ১৫০ টাকা অবৈধভাবে চাঁদা আদায় করে থাকেন। চাঁদা দিতে অস্বীকৃতি জানালে অকথ্য ভাষায় গালাগাল, চাবি ও মোবাইল ফোন নিয়ে যাওয়াসহ মারধরের শিকার হতে হয়।’ অবিলম্বে এই অবৈধ চাঁদা ও অটোরিকশা চালকদের হয়রানি বন্ধ না হলে কঠিন কর্মসূচি দেওয়ার ঘোষণা দেন তারা।

দেবিদ্বার থানার অফিসার ইনচার্জ (ওসি) আরিফুর রহমান শ্রমিকদের দাবি পৌর কর্তৃপক্ষের সঙ্গে আলোচনার মাধ্যমে সমাধান করবেন বলে আশ্বাস দিলে অবরোধ তুলে নেওয়া হয়।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

You cannot copy content of this page