কুমিল্লা-২ (হোমনা-মেঘনা) আসনে আ.লীগ, জাতীয় পার্টিসহ প্রতিদ্বন্ধি ১২ প্রার্থী

সোনিয়া আফরিন।।
কুমিল্লার হোমনায় ক্ষমতাসীন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের মধ্যে টানটান উত্তেজনা ও বাকচিৎ এর মধ্য দিয়ে শেষ হলো দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের কুমিল্লা-২ (হোমনাÑমেঘনা) আসনের মনোনয়নপত্র দাখিল।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বর্তমান সংসদ সদস্য সেলিমা আহমাদ মনোনয়নপত্র জমাদানের আনুষ্ঠানিকতা শেষ করেন। এরপর দলীয় মনোনয়ন বঞ্চিত উপজেলা আওয়ামী লীগের সভাপতি স্বতন্ত্র প্রার্থী অধ্যক্ষ আবদুল মজিদ মনোনয়ন পত্র জমা দিতে এলে উভয় পক্ষের কর্মী-সমর্থকদের মধ্যে দফায় দফায় চরম উত্তেজনা ও বাকচিৎ শুরু হয়। তবে হোমনা থানা পুলিশের কঠোর নিরাপত্তা ব্যবস্থা থাকায় দু-পক্ষের লোকজন সংঘাত-সংঘর্ষে জড়াতে পারেনী।

জানা যায়, দুপুর একটার দিকে উপজেলা পরিষদ গেট সংলগ্ন দলীয় কার্যালয়ের সামনের প্রধান সড়কে উভয় পক্ষের কর্মী-সমর্থকরা শ্লোগান পাল্টা শ্লোগানে উত্তেজনা সৃস্টি করে। এক পর্যায়ে উপজেলা সদরে অধ্যক্ষ আবদুল মজিদ’র নিজের বাড়িতে স্থাপিত উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সাইনবোর্ডটি খুলে ফেলা হয় এবং এমপি’র সমর্থকদের দেয়া তালা ভেঙ্গে কার্যালয়ে প্রবেশ করেন তাঁর কর্মী-সমর্থকরা।


এসময় আইনশৃঙ্খলা বাহিনী নিয়ে হোমনা সার্কেলের এএসপি মীর মুহসীন মাসুদ রানা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইউসুফ হাসান ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন।

এর আগে সকাল দশটায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বর্তমান সাংসদ সেলিমা আহমাদ স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীদের সঙ্গে নিয়ে সহকারী রিটার্নিং কর্মকর্তা ও হোমনা ইউএনও’র কাছে মনোনয়নপত্র দাখিল করেন। পরে তিনি উপজেলা পরিষদ চত্বরে স্থাপিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেন।

এছাড়াও কুমিল্লা-২ (হোমনা-মেঘনা) আসন থেকে নেতাকর্মীদের নিয়ে মনোনয়নপত্র জমা দেন মহান সংসদে বিরোধীদল জাতীয় পার্টি মনোনীত প্রার্থী উপজেলা জাতীয় পার্টির আহŸায়ক এটিএম মঞ্জুরুল ইসলাম এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে হোমনা উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ আবদুল মজিদ’র পক্ষে জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মু. মুশফিকুর রহমানের কাছে তার সমর্থকগণ ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে আরেক আওয়ামী লীগ নেতা খন্দকার শাহ আলম হোমনায় তার মনোনয়নপত্র দাখিল করেন।

এদিকে মেঘনায় সহকারী রিটানিং অফিসার ও উপজেলা নির্বাহী অফিসার রাবেয়া আক্তারের কাছে মেঘনা উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. শফিকুল আলম স্বতন্ত্র প্রার্থী হিসেবে, ইসলামী ঐক্যজোট মনোনীত প্রার্থী মো. আলতাফ হোসাইন, বাংলাদেশ খেলাফত আন্দোন মনোনীত মাওলানা সুলতান মহিউদ্দিন, ইসলামী ফ্রন্ট মনোনীত হাফেজ আবদুস ছালাম, তৃণমূল বিএনপি মনোনীত প্রার্থী মো. মাইন উদ্দিন, জাকের পার্টির মনোনীত প্রার্থী আ. লতিফ স্বপন, বাংলাদেশ সুপ্রিম পার্টি (বি.এস.পি) মনোনীত আবদুছ ছালাম, বাংলাদেশ সাস্কৃতিক মুক্তিজোট মনোনীত সিরাজুল টম সুডেন।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  

You cannot copy content of this page