কুসিক নির্বাচন; পোস্টার ছেঁড়ার অভিযোগ সাক্কুর, দুই মেয়র প্রার্থীকে জরিমানা

নেকবর হোসেন।।
কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে প্রতীক বরাদ্দের পর গতকাল শুক্রবার রাতে নগরের ২৭টি ওয়ার্ডে পোস্টার টাঙিয়েছিলেন স্বতন্ত্র মেয়র প্রার্থী (টেবিল ঘড়ি প্রতীক) মো. মনিরুল হক ওরফে সাক্কু।

শনিবার সকালে দেখা যায়, তাঁর বেশির ভাগ পোস্টার ছিঁড়ে ফেলা হয়েছে। কোথাও কোথাও সুতলি কেটে পোস্টার স্তূপ করে রাখা হয়েছে। এ অবস্থায় ক্ষোভ প্রকাশ করেন তিনি। বেলা সাড়ে ১১টায় কুমিল্লা নগরের নানুয়াদিঘির পাড়ে নিজ বাসায় গণমাধ্যমকর্মীদের উদ্দেশে মো. মনিরুল হক এ অভিযোগ করেন।

এদিকে আচরণবিধি লঙ্ঘন করায় আজ সকালে নৌকা প্রতীকের প্রার্থী আরফানুল হক ওরফে রিফাতকে ১০ হাজার টাকা এবং স্বতন্ত্র প্রার্থী ঘোড়া প্রতীকের মোহাম্মদ নিজাম উদ্দিন ওরফে কায়সারকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সকাল ১০টায় রাজগঞ্জ মোড়, গোয়ালপট্টি, চকবাজার এলাকা ঘুরে দেখা গেছে, ঘড়ি প্রতীকের অনেক পোস্টার সড়কের পাশে পড়ে আছে। কোথাও টাঙানো পোস্টার নেই। দুপুর ১২টায় গোয়ালপট্টি এলাকায় গণসংযোগ করেন মো. মনিরুল হক। এ সময় তিনি ভোটার ও আশপাশের দোকানের ব্যবসায়ীদের সঙ্গে করমর্দন করেন। একই সঙ্গে টেবিল ঘড়ি প্রতীকে ভোট দেওয়ার আহবান জানান।

জানতে চাইলে এই মেয়র প্রার্থী বলেন, ‘পোস্টার ছিঁড়ে ভীতি সৃষ্টি করা হচ্ছে। কারা করছেন, আপনারা জানেন। ধৈর্যের সঙ্গে নির্বাচন করছি। মানুষ উন্নয়ন দেখে ভোট দেবেন। প্রচারণায় বাধা আসবে, বাধা মাড়িয়ে নির্বাচনী কাজ চালিয়ে যাব। কমিশনের কাছে লেভেল প্লেয়িং মাঠ চাই। কুমিল্লা নগরবাসী আমার সঙ্গে আছেন।’

এদিকে আজ বেলা ১১টার দিকে কুমিল্লা নগরের দক্ষিণ চর্থা এলাকায় ঘোড়া নিয়ে মিছিল করায় মেয়র প্রার্থী মোহাম্মদ নিজাম উদ্দিনকে ৫০ হাজার টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট নাসরিন সুলতানা। এ ছাড়া নগরের ঢুলিপাড়া এলাকায় যানবাহনে পোস্টার লাগানোর সময় নৌকা প্রতীকের প্রার্থী আরফানুল হককে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

বিকেল সাড়ে পাঁচটার দিকে কুমিল্লা নগরের নজরুল অ্যাভিনিউ এলাকায় নাসির আর্টিসান ব্যবসাকেন্দ্রে কুমিল্লা মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আতিক উল্লাহ নৌকা প্রতীকের পক্ষে লিফলেট বিতরণ করেন।

নৌকার কর্মীদের বিরুদ্ধে আনা পোস্টার ছেঁড়ার অভিযোগ সঠিক নয় দাবি করে তিনি বলেন, আওয়ামী লীগের সাংগঠনিক শক্তির কাছে সুবিধা করতে না পেরে দুই মেয়র প্রার্থী অপপ্রচার চালাচ্ছেন।

বিকেল চারটায় নগরের ২৩ নম্বর ওয়ার্ডের চাঙ্গিনী ও ২৪ নম্বর ওয়ার্ডের কোটবাড়ি এলাকায় গণসংযোগ করেন স্বতন্ত্র মেয়র প্রার্থী ঘোড়া প্রতীকের মোহাম্মদ নিজাম উদ্দিন। জানতে চাইলে তিনি বলেন, মানুষ মাদক ও দুর্নীতির বিরুদ্ধে রায় দেবেন। কুমিল্লার মানুষ নিরাপদ সম্প্রীতির শহর চান।

কুমিল্লা সিটি করপোরেশনের ৩ নম্বর ওয়ার্ডের কালিয়াজুরি এলাকায় নৌকা প্রতীকের প্রার্থীর একসঙ্গে দুটি মাইক নিয়ে প্রচারণা করার ঘটনায় রিটার্নিং কর্মকর্তা মো. শাহেদুন্নবী চৌধুরী ঘটনাস্থলে হাজির হন। এরপর একটি মাইক নিয়ে প্রচারণা চালাতে বলেন, অপরটি সরিয়ে নেন।

রিটার্নিং কর্মকর্তা মো. শাহেদুন্নবী চৌধুরী বলেন, ‘আচরণবিধি লঙ্ঘন করলে জরিমানা ও শাস্তির মুখোমুখি হতে হবে। আমরা সুন্দর নির্বাচন করতে চাই। কারও প্রচারণায় বাধা, পোস্টার ও ব্যানার ছিঁড়ে ফেলা কোনভাবেই কাম্য নয়।’

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
You cannot copy content of this page