কোনো বাধাই আধুনিক টাউন হল নির্মাণ ঠেকাতে পারবে না -এমপি বাহার

মোঃ জহিরুল হক বাবু।। কুমিল্লাকে বিভাগ করার প্রসঙ্গে কুমিল্লা সদর আসনের এমপি হাজী আ.ক.ম বাহাউদ্দিন বাহার বলেছেন, আমি যখন বিভাগ নিয়ে আন্দোলন করেছি তখন বিভাগ চলে গেছে সিলেটে, চলে গেছে রংপুর এবং ময়মনসিংহে। এখন কুমিল্লা বিভাগ নিয়ে অনেক ষড়যন্ত্র হচ্ছে।

ময়নাতি-আয়নামতি নামে বিভাগ ঘোষণা চলবে না। কুমিল্লা নামে বিভাগ ঘোষণা না হলে সবকিছু বন্ধ করে দেয়া হবে। বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) দুপুরে কুমিল্লার বীরচন্দ্রনগর (টাউনহল) মিলনায়তনে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

এমপি বাহার আরো বলেন, কিছু কুচক্রী লোক দেশের বুদ্ধিজীবীদের ভুল বুঝিয়ে কুমিল্লায় আধুনিক টাউন হল নির্মাণে বাধা দিচ্ছে। ১৯৩৩ সালের জরাজীর্ণ বীরচন্দ্র নগর মিলনায়তন ও পাঠাগার (টাউন হল) ২০৪১-এর উন্নত দেশের রূপকল্পে চলবে না। তাই কোনো বাধাই আধুনিক টাউন হল নির্মাণ ঠেকাতে পারবে না।

গত বিশ বছরে কুমিল্লা মর্ডাণ স্কুলের ৩০ থেকে ৪০ কোটি টাকা আত্মসাৎ করেছে আফজল খান পরিবার। এর প্রমান আমার কাছে আছে। যদি আমি তা প্রমান করতে না পারি জনসভা আয়োজন করে সংসদ সদস্য পদ থেকে পদত্যাগ করবো।

সাংসদ বাহার আরো বলেন, কুমিল্লা মর্ডাণ স্কুলের প্রধান শিক্ষিকা ছিলেন আফজল খানের স্ত্রী। আফজল খান শিক্ষকদের ৯ মাস বেতন দেয় নি আফজল খান ও তার স্ত্রী। পরে আমি নিজে শিক্ষকদের অভিযোগ শুনে শিক্ষামন্ত্রী নাহিদের সাথে যোগাযোগ করি। শিক্ষা অফিসের ডিজি আফজল খানের স্ত্রী নার্গিস আফজল খানকে বহিস্কার করে।

মতবিনিময় সভায় বিভাগ হওয়ার জন্য কুমিল্লার দুইজন মন্ত্রী ও বাকী এমপিদের নিয়ে বসলে কুমিল্লা বিভাগ বাস্তবায়ন সহজ হবে সাংবাদিকদের এমন প্রশ্নের সাংসদ বাহার বলেন, আপনি লোটাস কামালকে জিজ্ঞেস করেন তার বাড়ী কোথায় তিনি বলবেন লালমাই, আবদুল মতিন খসরুকে বলেন তার বাড়ী কোথায় তিনি বলবেন বুড়িচং। আমাকে জিজ্ঞেস করেন আমার বাড়ী কোথায় আমি বলবো কুমিল্লা। আমি কুমিল্লাকে বুকে ধারণ করি।

লোটাস কামাল মর্ডাণ স্কুলের ফাইল স্বাক্ষর না অন্য জেলার তিনটা ফাইল স্বাক্ষর করেন। বিভাগের বিষয়ে লোটাস কামাল বলেন বিভাগ হবে। তবে ময়নামতি নামে হবে।

কুমিল্লা রেলওয়ে ওভারপাস নির্মাণের সময় আবদুল মতিন খসরুকে বলেছিলো এটার দরকার নেই। তাই তাদের দুজনের সাথে আমার মনের মিল নেই।

তবে এ মুহূর্তে স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলামের সাথে আমার মনের মিল আছে। করোনাকালে সে ৪ কোটি টাকা বরাদ্দ দিয়েছি। আপনারা কুমিল্লাবাসী আমার পাশে থাকলে বিভাগ অবশ্যই হবে। কুমিল্লা নামেই বিভাগ হবে।

     আরো দেখুন:

পুরাতন খবর

You cannot copy content of this page