কোভিড-১৯ মোকাবিলায় বিশেষ অবদান রাখায় বিভাগীয় সম্মাননা পেলেন ডাঃ মোঃ হাসিবুর রহমান

মনোয়ার হোসেন, চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি:
কোভিড-১৯ মোকাবিলায় বিশেষ অবদানের জন্য বিভাগীয় সম্মাননা পেলেন চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মোঃ হাসিবুর রহমান। রোববার(২৭ জুন) স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (প্রশাসন) ডাঃ শেখ মোহাম্মদ হাসান ইমাম এই সম্মাননা ক্রেষ্ট প্রদান করেন।

স্বাস্থ্য অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয়পরিচালক ডাঃ হাসান শাহরিয়ার কবির এর সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের পরিচালক (প্রশাসন) ডাঃ মোস্তফা খালেদ আহমেদ।অনুষ্ঠানে চট্টগ্রাম বিভাগের সকল জেলা সিভিল সার্জন ও বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

জানা যায়, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা হিসেবে চৌদ্দগ্রামে যোগদানের পর থেকে জনগণের দোরগোড়ায় স্বাস্থ্য সেবা পৌঁছে দেওয়ার লক্ষ্যে সরকারের নির্দেশনা বাস্তবায়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তিনি চৌদ্দগ্রামের ৪৪ টি কমিউনিটি ক্লিনিকে গুরুত্বের সাথে পরিদর্শন ও তদারকি করে আসছেন। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ওষুধ কোম্পানির রিপ্রেজেনটেটিভ ও বেসরকারি হাসপাতাল ক্লিনিকের দালালদের বিরুদ্ধে কঠোরতা অবলম্বনের মাধ্যমে জনগণের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে কাজ করছেন।
করোনাকালীন সময়ে তিনি জীবনের ঝুকি নিয়ে হাসপাতালের অন্যান্য চিকিৎসকদের সাথে নিয়ে করোনা আক্রান্তদের চিকিৎসা সেবা দিয়েছেন।

এ প্রসঙ্গে ডাঃ হাসিবুর রহমান বলেন, সম্মাননা প্রাপ্তি কাজের মূল্যায়ন ও উৎসাহ পাওয়া। আমি যা পেয়েছি তার জন্য আমার হাসপাতালের চিকিৎসক, কর্মকর্তা কর্মচারী ও চৌদ্দগ্রামের মানুষের সহযোগিতায় পেয়েছি। আগামীদিনেও তারা আমাকে সর্বাত্মক সহযোগিতা করবেন বলে আমি বিশ্বাস করি। ডাঃ হাসিবুর রহমান চৌদ্দগ্রামবাসীকে অনুরোধ করে বলেন,সকলে মাস্ক পড়ুন, স্বাস্থ্যবিধি মেনে চলুন, জরুরি প্রয়োজন ছাড়া ঘরে থাকার চেষ্টা করুন। ভ্যাকসিন দেওয়া শুরু হলে সরকারের নির্দেশনা অনুযায়ী সকলকে ভ্যাকসিন গ্রহণ করার অনুরোধ জানান।

উল্লেখ্য ২০২০ সালের ৮ মার্চ থেকে ২০২১ সালের ২৭ জুন পর্যন্ত চৌদ্দগ্রাম উপজেলায় ৩ হাজার ২৯৭ জন করোনা রুগীর নমুনা সংগ্রহ করা হয়। তারমধ্যে ৩ হাজার ২৭১ জনের রিপোর্ট পাওয়া যায়। এরমধ্যে ৮৭৯ জন করোনা আক্রান্ত হয়েছেন। চিকিৎসা শেষে ৮৬২ জন সুস্থ হয়েছেন এবং ২৫ জন করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন এবং চিকিৎসাধীন রয়েছেন ১৭ জন।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

You cannot copy content of this page