চৌদ্দগ্রামের কাশিনগরে ৩৫০ জন বয়স্ক ভাতাভোগির মাঝে ভাতার বই বিতরণ

মনোয়ার হোসেন, চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি:
“শেখ হাসিনার মমতা, বয়স্কদের জন্য নিয়মিত ভাতা” এ স্লোগানকে সামনে রেখে ১১ আগস্ট (বৃহস্পতিবার) সকালে কুমিল্লার চৌদ্দগ্রামের কাশিনগর ইউনিয়নে নতুন ৩৫০ জন বয়স্ক ভাতাভোগির মাঝে ভাতার বই বিতরণ করা হয়েছে।

এ উপলক্ষে ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে আয়োজিত অনুষ্ঠানে কাশিনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোশারেফ হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন চৌদ্দগ্রাম উপজেলা নির্বাহী অফিসার তানভীর হোসেন, বিশেষ অতিথি ছিলেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা নাছির উদ্দিন, কাশিনগর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, কাশিনগর ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান আলমগীর হোসেন, ফাতেমা আক্তার মুন্নী প্রমুখ।

এ সময় চেয়ারম্যান মোশারেফ হোসেন বলেন, “আওয়ামী লীগ সরকারের কারণে দেশে অভাব দূর হয়েছে, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নয়নে এগিয়ে চলছে। প্রধানমন্ত্রী এ ভাতার ব্যবস্থা করাই আপনার ভাতার টাকার পাচ্ছেন, এ টাকা আপনাদের উপকার হচ্ছে। মাদকে যাতে আপনার সন্তান আসক্ত না হয় খেয়ল রাখবেন, অপ্রাপ্ত বয়সে মেয়েদের বিবাহ দিবেন না, গরীব মেয়েদের পড়াশোনা খরচ লাগে না। কারো পড়াশোনা করতে সমস্যা হলে আমাকে জানাবেন আমি সহযোগিতা করবো”।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা তানভীর হোসেন বলেন, “চৌদ্দগ্রামে মোট ১৭,৫৮৯ জন কে বয়স্ক ভাতা দেওয়া হয়, শুধু কাশিনগর ইউনিয়নে ১,৩২৮ বয়স্ক ভাতা পাবেন। সমাজের মধ্যে জায়গা জমি সহ ছোট সমস্যা গুলো চেষ্টা করবেন আদালতে মামলায় না গিয়ে চেয়ারম্যান মেম্বারদের মাধ্যমে সমাধান করতে। যে কোন সমস্যায় আমার অফিসে যাবেন। আমার দরজা সবার জন্য খোলা।

তিনি আরোও বলেন ছেলে মেয়েদের আলেদা করে দেখার সুযোগ নাই। মেয়েদের অধিকার বাপের সম্পত্তি পাওয়া। মেয়েদের সম্পত্তির সঠিক বন্টন করবেন। বই খাতা সরকার দেয়, আপনারা ছেলে- মেয়ে, নাতি-নাতনিকে পড়ালেখা করাবেন। বাল্য বিবাহ দিবো না, নারী নির্যাতন করবো না, এ শপথ করবেন”।

আলোচনা শেষে নতুন ৩৫০ জন বয়স্ক ভাতাভোগির মধ্যে বয়স্ক ভাতার বই বিতরণ করা হয়। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন কাশিনগর ইউনিয়ন পরিষদের উদ্যোক্তা ইন্জিনিয়ার আকাশ।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

You cannot copy content of this page